Advertisement
১৯ মে ২০২৪
Chandrashekhar Azad

‘পরের বার বাঁচবে না’! হাসপাতাল থেকে ছাড়া পেতেই আবার হুমকি পেলেন ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, হামলার পাঁচ দিন আগে ফেসবুকে হুমকি দেওয়া হয়েছিল চন্দ্রশেখরকে। ‘ক্ষত্রিয় অফ অমেঠী’ নামে একটি অ্যাকাউন্ট থেকে সেই হুমকি পোস্ট করা হয়।

chandrasekhar

ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদ। হামলায় আহত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১২:০৬
Share: Save:

হাসপাতাল থেকে ছাড়া পেতেই আবার হামলার হুমকি পেলেন ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদ ওরফে রাবণ। ফেসবুকে তাঁকে হুমকি দিয়ে একটি পোস্ট করা হয়েছে বলে দাবি রাবণের। ওই পোস্টে লেখা হয়েছে, “পরের বার আর বেঁচে ফিরবে না!” তাঁর উপর হামলার পর পরই আবার এই হুমকি পোস্টকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে।

বুধবার উত্তরপ্রদেশের সহারানপুরের দেওবন্দে এক কর্মীর বাড়িতে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন চন্দ্রশেখর। সেই সময় তাঁর গাড়িতে হামলা চালায় একদল দুষ্কৃতী। প্রাণে বাঁচলেও একটি গুলি তাঁর পেট ছুঁয়ে বেরিয়ে যায়। তাতে আহত হন ভীম আর্মি প্রধান।

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, হামলার পাঁচ দিন আগে ফেসবুকে হুমকি দেওয়া হয়েছিল চন্দ্রশেখরকে। ‘ক্ষত্রিয় অফ অমেঠী’ নামে একটি অ্যাকাউন্ট থেকে সেই হুমকি পোস্ট করে বলা হয়, “চন্দ্রশেখর রাবণকে চৌরাস্তার মোড়ে খুন করব।” তার পর পরই চন্দ্রশেখরের উপর হামলা হয়। বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ভীম আর্মি প্রধান। ওই দিনই আবার একই ফেসবুক অ্যাকাউন্ট থেকে হুমকি দিয়ে বলা হয়, “চন্দ্রশেখর রাবণের কোমরে গুলি লেগেছে। বেঁচে গিয়েছে। এ বার আর বেঁচে ফিরবে না।”

বুধবারের হামলার ঘটনার পর অমেঠী পুলিশ বিমলেশ সিংহ নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশের দাবি, বিমলেশই ‘ক্ষত্রিয় অফ অমেঠী’ নামে ফেসবুক অ্যাকাউন্টটি চালাতেন। ফেসবুকে হুমকির ঘটনায় তথ্যপ্রযুক্তি আইনের ৬৬ (এ) এবং ৫০৬ ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandrashekhar Azad Bhim Army Chief
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE