Advertisement
০২ মে ২০২৪
Mumbai

১০০ কেজি বিস্ফোরক রাখা রয়েছে! মুম্বই পুলিশে আবার হুমকি-ফোন, গ্রেফতার এক

মুম্বইয়ে ১০০ কেজি বিস্ফোরক রাখা হয়েছে— এই কথা বলে মুম্বই পুলিশে ওই ব্যক্তি ফোন করেন বলে অভিযোগ। তদন্তকারীদের দাবি, ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন।

representative photo of arrest

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ২০:০২
Share: Save:

ভুয়ো বোমাতঙ্ক ছড়িয়ে মুম্বই পুলিশে ফোন করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হল। মুম্বইয়ে ১০০ কেজি বিস্ফোরক রাখা হয়েছে— এই কথা বলে মুম্বই পুলিশে ওই ব্যক্তি ফোন করেন বলে অভিযোগ। রবিবার গ্রেফতারির খবর জানিয়েছে মুম্বইয়ের ক্রাইম ব্রাঞ্চ।

ধৃতের নাম রুকসার আহমেদ। ৪৩ বছর বয়সি ওই ব্যক্তি পেশায় দর্জি। গত পাঁচ মাসে মুম্বই পুলিশের কন্ট্রোল রুমে অন্তত ৭৯ বার ফোন করেছেন ওই ব্যক্তি, এমন দাবিই করেছে পুলিশ। তদন্তকারীদের দাবি, ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন। পুলিশ সূত্রে খবর, গত শনিবার রাতে ওই ব্যক্তি পুলিশের কন্ট্রোল রুমে ফোন করে জানান যে, শহরে ১০০ কেজি বিস্ফোরক রাখা রয়েছে। তার পরই তদন্তে নামে পুলিশ।

গত কয়েক মাসে মুম্বই পুলিশে বেশ কয়েকটি হুমকি ফোন এসেছে বলে দাবি করা হয়েছে। গত মঙ্গলবার মহারাষ্ট্রের মন্ত্রণালয়ে জঙ্গি হামলার হুমকি দিয়ে ফোন করার অভিযোগে এক বৃদ্ধকে গ্রেফতার করা হয়েছিল। এর আগেও কয়েকটি হুমকি ফোন পেয়েছিল মুম্বই পুলিশ। আরডিএক্স (এক ধরনের বিস্ফোরক) বোঝাই একটি ট্যাঙ্কার নিয়ে পাকিস্তানের দুই নাগরিক মুম্বই থেকে গোয়া যাচ্ছেন— এই কথা জানিয়ে মুম্বই পুলিশে এক অজ্ঞাতপরিচয় যুবক ফোন করেছিলেন বলে অভিযোগ ওঠে। কিছু দিন আগে মুম্বই পুলিশের ট্র্যাফিক কন্ট্রোল রুমে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি হুমকি মেসেজ পাঠিয়েছিলেন বলে জানা গিয়েছিল। সেই বার্তায় ২৬/১১-এর ধাঁচে হামলা চালানোর হুমকি দেওয়া হয়েছিল। পাশাপাশি, উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারকে নিশানা করা হয়েছে বলে ওই হুমকি বার্তায় উল্লেখ করা হয়েছিল। তার আগে, গত ১২ জুলাই এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি মুম্বই পুলিশে ফোন করে ২৬/১১-এর মতো হামলা চালানোর হুমকি দেন বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Mumbai police Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE