Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Delhi Blood Donation Scam

টাকা নিয়ে বেপাত্তা! রক্তদানের নামে প্রতারণার অভিযোগে দিল্লি থেকে গ্রেফতার তরুণ

নয়ডার একটি রসায়ানাগারে কাজ করেন সাহিল। সেখান থেকেই তিনি জানতে পারেন যে, একটি অ্যাপের মাধ্যমে রক্তদান করে উপার্জন করা যায়। তার পর সেই অ্যাপে নিজের অ্যাকাউন্ট খোলেন সাহিল।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১১:৪৭
Share: Save:

গুরুতর অসুস্থ হয়ে পড়ায় মাকে হাসপাতালে ভর্তি করিয়েছিলেন দিল্লির এক তরুণ। চিকিৎসার জন্য চার ইউনিট রক্তের প্রয়োজন বলে অ্যাপের মাধ্যমে খোঁজ শুরু করেন তিনি। এক জন রক্তদাতার সন্ধানও পান ওই তরুণ। কিন্তু টাকা নেওয়ার পর বেপাত্তা হয়ে যান সেই ব্যক্তি। বার বার ফোনে যোগাযোগ করেও রক্তদাতার সন্ধান পাননি তিনি। শেষ পর্যন্ত পুলিশের দ্বারস্থ হন। পুলিশ সূত্রে খবর, রক্তদানের নামে প্রতারণার অভিযোগে ২২ বছর বয়সি অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তের নাম সাহিল কুমার। দিল্লির ত্রিলোকপুরীর বাসিন্দা তিনি।

পিটিআই সূত্রে খবর, দিল্লির এক হাসপাতালে অসুস্থ মাকে ভর্তি করিয়েছিলেন এক তরুণ। মায়ের চিকিৎসার জন্য রক্তের প্রয়োজন বলে একটি অ্যাপে চার ইউনিট রক্তের জন্য সন্ধান চালান তিনি। পুলিশ সূত্রে খবর, ওই অ্যাপের মাধ্যমেই তরুণের সঙ্গে যোগাযোগ করেন সাহিল। নয়ডার একটি রসায়ানাগারে কাজ করেন সাহিল। সেখান থেকেই তিনি জানতে পারেন যে একটি অ্যাপের মাধ্যমে রক্তদান করে উপার্জন করা যায়। তার পর সেই অ্যাপে নিজের অ্যাকাউন্ট খোলেন সাহিল। চার ইউনিট রক্তের প্রয়োজন জানার পর তরুণের সঙ্গে যোগাযোগ করে রক্তদান করতে রাজি হন সাহিল। তবে প্রতি ইউনিট রক্তের জন্য ২০০ টাকা করে চেয়ে মোট ৮০০ টাকা তরুণের কাছে সাহিল দাবি করেন। কথা পাকাপাকি হওয়ার পর ৮০০ টাকা সাহিলকে পাঠিয়েও দেন তরুণ। কিন্তু রক্তের জন্য যোগাযোগ করা হলে অতিরিক্ত এক হাজার টাকা দাবি করে বসেন সাহিল। সন্দেহের বশে টাকা ফেরত চাইলে ফোন বন্ধ করে দেন সাহিল। শেষ পর্যন্ত পুলিশের দ্বারস্থ হন ওই তরুণ। তরুণের অভিযোগের ভিত্তিতে সাহিলকে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

new delhi Delhi NCR Noida Blood Donation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE