Advertisement
১৮ মে ২০২৪
arrest

দুবাই রাজ পরিবারের ঘনিষ্ঠ সেজে প্রতারণায় ধৃত অভিযুক্ত

১৯ জানুয়ারি তাঁকে কর্নাটকের দক্ষিণ কন্নড় এলাকা থেকে আটক করা হয় বলে জানায় পুলিশ। তারা জানিয়েছে, ৪১ বছরের ওই অভিযুক্ত নিজের পরিচয় দেন মহম্মদ শরিফ বলে।

১৪ জানুয়ারি এই অভিযোগ পাওয়ার পরেই তদন্ত শুরু করে পুলিশ।

১৪ জানুয়ারি এই অভিযোগ পাওয়ার পরেই তদন্ত শুরু করে পুলিশ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ০৮:৩৮
Share: Save:

সংযুক্ত আরব আমিরশাহির রাজ পরিবারের ঘনিষ্ঠ পরিচয়ে বিলাসবহুল হোটেলের সঙ্গে প্রায় সাড়ে ২৩ লক্ষ টাকার প্রতারণায় অভিযুক্ত যুবককে অবশেষে গ্রেফতার করল দিল্লি পুলিশ।

১৯ জানুয়ারি তাঁকে কর্নাটকের দক্ষিণ কন্নড় এলাকা থেকে আটক করা হয় বলে জানায় পুলিশ। তারা জানিয়েছে, ৪১ বছরের ওই অভিযুক্ত নিজের পরিচয় দেন মহম্মদ শরিফ বলে। গত বছর অগস্ট মাসে তিনি দিল্লির জনপ্রিয় পাঁচতারা হোটেল ‘লিলা প্যালেস’-এ গিয়ে উঠেছিলেন। সেই হোটেলের ম্যানেজার অনুপম দাশগুপ্ত পুলিশের কাছে অভিযোগ করেছিলেন, শরিফ ভুয়ো পরিচয়পত্র দেখান তাঁদের। নিজেকে দুবাইয়ের রাজ পরিবারের সদস্য বলেও দাবি করেন তিনি।

১ অগস্ট থেকে ২০ নভেম্বর পর্যন্ত ওই হোটেলে ছিলেন শরিফ। সেই সময় প্রথম দফার বিল মিটিয়ে দিয়েছিলেন তিনি। পরের বিলের জন্য চেকও দিয়ে রাখেন আগে থেকেই। কিন্তু নভেম্বরে তিনি হোটেল ছাড়ার পরে দেখা যায়, তাঁর দেওয়া ২০ লক্ষ টাকার চেকটি বাউন্স করে। কারণ সংশ্লিষ্ট অ্যাকাউন্টটিতে পর্যাপ্ত টাকা ছিল না। একই সঙ্গে জানা যায়, হোটেলের ঘর থেকে বেশ কিছু মূল্যবান সামগ্রী নিয়ে পালিয়েছিলেন তিনি। সব মিলিয়ে ২৩,৪৬,৪১৩ টাকার প্রতারণার অভিযোগ ওঠে শরিফের বিরুদ্ধে।

১৪ জানুয়ারি এই অভিযোগ পাওয়ার পরেই তদন্ত শুরু করে পুলিশ। শরিফের খোঁজ মেলে কর্নাটকের দক্ষিণ কন্নড় থেকে। তাঁকে আদালতের সামনেও পেশ করা হয়। শরিফকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, তাঁর দেওয়া দুবাইয়ের পরিচয়পত্রটি ভুয়ো। তিনি কিছু মাস দুবাইয়ে কাজ করেছিলেন ঠিকই কিন্তু আমিরশাহির রাজ পরিবারের সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Fraud Dubai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE