Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Old Age

পুত্র, পুত্রবধূর উপর ‘বিরক্ত’, অযোগ্য মেয়েরাও! সব সম্পত্তি রাজ্যপালকে দান করলেন বৃদ্ধ

সমাজের হিতার্থে রাজ্যের রাজ্যপালের নামে সম্পত্তি দান করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বৃদ্ধ। তাঁর অনুরোধ, তাঁর মৃত্যুর পর ওই সম্পত্তি যেন স্কুল বা হাসপাতাল তৈরির কাজে ব্যবহার করা হয়।

Man living in old-age home gives his property to the governor deciding son and daughter in law are not worth it.

যাবতীয় সম্পত্তি রাজ্যপালকে দান করলেন বৃদ্ধ কৃষক। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১০:৩৮
Share: Save:

পুত্র এবং পুত্রবধূর প্রতি বিরক্ত হয়ে নিজের যাবতীয় সম্পত্তি থেকে তাঁদের বঞ্চিত করলেন উত্তরপ্রদেশের কৃষক। শুধু তাই নয়, তিনি সমস্ত সম্পত্তি দান করে দিয়েছেন রাজ্যের রাজ্যপালকে।

মুজাফফরনগরের একটি বৃদ্ধাশ্রমে থাকেন ৮০ বছরের নাথু সিংহ। তাঁর স্থাবর সম্পত্তির অর্থমূল্য প্রায় দেড় কোটি টাকা। বৃদ্ধ জানিয়েছেন, তাঁর পুত্র এবং পুত্রবধূ তাঁর প্রতি যত্নশীল নন। তাঁদের উপর তিনি অত্যন্ত বিরক্ত। এ ছাড়া, বৃদ্ধের তিন মেয়ে আছেন। কিন্তু মেয়েদেরও সম্পত্তির যোগ্য বলে মনে করেন না তিনি।

তাই অনেক ভেবে সমাজের হিতার্থে সম্পত্তি দান করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বৃদ্ধ। তিনি রাজ্যের রাজ্যপালের নামে সম্পত্তি লিখে দিয়েছেন। তাঁর অনুরোধ, তাঁর মৃত্যুর পর ওই সম্পত্তি যেন স্কুল বা হাসপাতাল নির্মাণের কাজে ব্যবহার করে সরকার।

সংবাদমাধ্যমে বৃদ্ধ বলেন, ‘‘এই বয়সে আমার ছেলে এবং ছেলের বৌয়ের সঙ্গে থাকা উচিত ছিল। কিন্তু ওরা আমার সঙ্গে দুর্ব্যবহার করে। তাই আমি আমার সম্পত্তি সরকারের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি, যাতে এই সম্পত্তি ভাল কাজে ব্যবহার করা হয়।

বৃদ্ধাশ্রমের পরিচালিকা রেখা সিংহ জানিয়েছেন, শনিবার উইল তৈরি করে সম্পত্তি দান করে দিয়েছেন বৃদ্ধ। তিনি তাঁর পরিবার পরিজনের প্রতি এতটাই বিরক্ত যে, জানিয়ে দিয়েছেন, তাঁর শেষকৃত্যের সময়েও যেন ছেলে বা মেয়ে কেউ না থাকে।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, বৃদ্ধের অনুরোধ নথিভুক্ত করেছেন তাঁরা। একটি বসত বাড়ি, ১০ বিঘা চাষযোগ্য জমি এবং দেড় কোটি অর্থমূল্যের স্থাবর সম্পত্তি দান করেছেন তিনি। বৃদ্ধের মৃত্যুর পর ওই সম্পত্তি কাজে লাগানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE