Advertisement
০৮ মে ২০২৪
Andhra Pradesh Temple

অ্যাকাউন্টে পড়ে মাত্র ১৭ টাকা, মন্দিরকে ১০০ কোটি টাকার চেক দিলেন ভক্ত

এই বিপুল পরিমাণ অর্থ দানের কথা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায় অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের শ্রী বরাহ লক্ষ্মী নারায়ণ স্বামী মন্দিরে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বিশাখাপত্তনম শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৪:৩১
Share: Save:

মন্দিরের প্রণামী বাক্স খুলতেই আঁতকে ওঠেন পুরোহিত। তিনি দেখেন, বাক্সের ভিতরে টাকাপয়সার সঙ্গে রয়েছে একটি চেক। সেই চেকে যে টাকার পরিমাণ লেখা রয়েছে, তা দেখেই স্তম্ভিত হয়ে যান তিনি। কোনও এক ভক্ত ১০০ কোটি টাকা দান করেছেন মন্দিরকে! উল্লেখ্য যে চেকে কোনও তারিখও বসানো ছিল না।

এই বিপুল পরিমাণ অর্থ দানের কথা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায় অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের শ্রী বরাহ লক্ষ্মী নারায়ণ স্বামী মন্দিরে। গত ২৩ অগস্ট প্রণামী বাক্স ভক্তদের দান সংগ্রহ করছিলেন পুরোহিত এবং মন্দিরের কর্মীরা। সেই সময় ওই চেক নজরে আসে। সঙ্গে বিষয়টি মন্দিরের এক শীর্ষ আধিকারিক ত্রিনাধ রাওকে বিষয়টি জানান তাঁরা। কিন্তু ‘রহস্যময়’ ওই ভক্ত কে? এত টাকা দান করা নিয়েও একটা সন্দেহ দানা বাঁধে মন্দির কর্তৃপক্ষের মনে।

মন্দির সূত্রে খবর, একটি বেসরকারি ব্যাঙ্কের চেকে টাকা অঙ্ক লেখা ছিল। অ্যাকাউন্ট হোল্ডারের সইও ছিল তাতে। সব কিছু ঠিকঠাক ছিল। কিন্তু চেকের টাকার পরিমাণ কি সঠিক, তা যাচাই করার জন্য সংশ্লিষ্ট ব্যাঙ্কের সংশ্লিষ্ট শাখার সঙ্গে যোগাযোগ করেন মন্দির কর্তৃপক্ষ। ব্যাঙ্কের তরফে তখন জানানো হয়, এই চেকটি ভুয়ো নয়। বোদেপল্লি রাধাকৃষ্ণ নামে এক ব্যক্তির চেক। এ পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু দান করা টাকার পরিমাণ কি সঠিক, সেই বিষয়টি জানার পরই হোঁচট খান মন্দির কর্তৃপক্ষ। তাঁদের জানানো হয়, চেকে যে পরিমাণ টাকা উল্লেখ করা হয়েছে, সেই পরিমাণ টাকা ওই ব্যক্তির অ্যাকাউন্টে নেই। মাত্র ১৭ টাকা পড়ে রয়েছে ওই ব্যক্তির অ্যাকাউন্টে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andhra Pradesh temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE