×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ জুন ২০২১ ই-পেপার

বিমানে কর্মীদের সঙ্গে বচসা, মাঝ আকাশে নগ্ন হলেন যাত্রী, জরুরি অবতরণ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৮ এপ্রিল ২০২১ ২১:৪৭
এয়ার এশিয়া ইন্ডিয়ার বিমান।

এয়ার এশিয়া ইন্ডিয়ার বিমান।

বিমান কর্মীদের সঙ্গে অশান্তির জেরে উড়ানেই জামা কাপড় খুলে নগ্ন হলেন এক যাত্রী। এয়ার এশিয়ার বিমানে এই ঘটনায় ওই যাত্রীর বিরুদ্ধে দিল্লি পুলিশে রিপোর্ট দায়ের করেছে বিমান সংস্থাটি। তবে ওই যাত্রীকে এখনও ‘নো-ফ্লাই’ তালিকাভুক্ত করা হয়নি বলেই খবর।

মঙ্গলবার, গত ৬ এপ্রিল বেঙ্গালুরু থেকে দিল্লিগামী এয়ার এশিয়ার বিমানে ঘটনাটি ঘটে। সংবাদসংস্থাকে ওই বিমানের যাত্রীরা জানিয়েছেন, লাইফ জ্যাকেট নিয়ে বিমান কর্মীদের সঙ্গে বচসা শুরু হয়েছিল ওই ব্যাক্তির। কথা কাটাকাটি বাড়তেই হঠাৎই তিনি জামা কাপড় খুলে ফেলতে শুরু করেন। যাত্রী এবং বিমান কর্মীদের সামনেই সম্পূর্ণ নগ্ন হয়ে যান।

মাঝ আকাশে বিমানে এ ধরনের ঘটনায় অপ্রস্তুত হয়ে পড়েন যাত্রীরা। পরে বিমানেরই এক কর্মী অন্য যাত্রীদের সাহায্য নিয়ে ওই যাত্রীকে সামলান। দিল্লি এয়ার ট্রাফিক কন্ট্রোলের সাহায্য নিয়ে বিমানটিকে জরুরি ভিত্তিতে অবতরণ করানোরও ব্যবস্থা করেন বিমান চালক। এরপর সিআইএসএফ কর্মীরা ওই যাত্রীকে তুলে দেয় পুলিশের হাতে।

Advertisement

এয়ারএশিয়া ইন্ডিয়ার তরফে ঘটনাটির সত্যতা স্বীকার করা হয়েছে। সংস্থার মুখপাত্র একটি বিবৃতিতে জানিয়েছেন, ‘গত মঙ্গলবার সংস্থার আই৫-৭২২ উড়ানে ওই যাত্রী কর্তব্যরত এক কেবিন কর্মীর সঙ্গে দুর্ব্যবহার করেছেন। বারবার অনুরোধ করার পরও তিনি নিজের আচরণ বদলাননি। এরপরই তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়’।

দিল্লি পুলিশের কাছে এ ব্যাপারে অভিযোগ দায়ের করে এয়ার এশিয়া। যদিও ভবিষ্যতে তাঁর উড়ানে ওঠায় নিষেধাজ্ঞা জারি করা হবে কি না জানতে চাওয়া হলে, সংস্থাটি জানায় এখনও ওই ব্যাক্তির নাম ‘নো ফ্লাই’ তালিকাভুক্ত করা হয়নি।

Advertisement