Advertisement
০৭ মে ২০২৪
Snake

খবর দেওয়ার পরেও সাপ উদ্ধারে আসেননি কেউ, পুরসভায় ঢুকে সেই সাপ ছেড়ে ‘বদলা’ নিলেন যুবক!

বর্ষার মরসুম শুরু হতেই পোকামাকড় এবং সাপের উপদ্রব বেড়েছে। বৃহত্তর হায়দরাবাদ পুরনিগমের বেশ কিছু ওয়ার্ড জলমগ্ন হয়ে পড়েছে। সঙ্গে বেড়েছে পোকামাকড়ের উপদ্রবও।

Representational Image

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১০:৪২
Share: Save:

ঘরে ঢুকে গিয়েছিল সাপ। আতঙ্কিত এক পরিবার পুরনিগমে ফোন করে বিষয়টি জানায়। অভিযোগ, সাপ উদ্ধার করে নিয়ে যাওয়ার কথা জানানোর পরেও পুরনিগমের কর্মীরা হাজির হননি। তার পর রাগের বশেই সেই সাপটিকে ধরেন পরিবারের এক সদস্য। তার পর সোজা হাজির হন পুরনিগমের দফতরে। শুধু তাই-ই নয়, সেখানে গিয়ে এক আধিকারিকের ঘরে সাপটিকে ছেড়েও দিয়ে আসেন।

যুবকের এই কাণ্ডে তেলঙ্গানার রাজধানী হায়দরাবাদ পুরনিগমে হুলস্থুল পড়ে যায়। তড়িঘড়ি কর্মীরা আধিকারিকের ঘর থেকে সাপ উদ্ধার করেন। বুধবার এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। ভিডিয়োটি টুইটারে শেয়ার করেছেন বিজেপি নেতা বিক্রিম গৌড়। ভিডিয়োতে দেখা যাচ্ছে, পুরনিগমের এক আধিকারিকের ঘরে টেবিলের উপর সাপটি রাখা। পুরনিগমের কর্মীদের মধ্যে শোরগোল চলছে। ওই যুবককে এই ঘটনার জন্য তিরস্কারও করা হচ্ছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

স্থানীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত কয়েক দিন ধরে বৃষ্টি হচ্ছে তেলঙ্গানার একাধিক জায়গায়। রাজধানী হায়দরাবাদের বহু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। বর্ষার মরসুম শুরু হতেই পোকামাকড় এবং সাপের উপদ্রব বেড়েছে। বৃহত্তর হায়দরাবাদ পুরনিগমের বেশ কিছু ওয়ার্ড জলমগ্ন হয়ে পড়েছে। সঙ্গে বেড়েছে পোকামাকড়ের উপদ্রবও। তেমনই পুরনিগমের জলমগ্ন একটি ওয়ার্ডে এক যুবকের বাড়িতে সাপ ঢুকে পড়েছিল। সাপ ঘরে ঢুকে যাওয়ায় সেটি উদ্ধারের জন্য পুরনিগমে ফোন করেন তিনি। অভিযোগ, তার পরেও সাপটিকে উদ্ধার করতে আসেনি তারা। এর পরই সাপটিকে নিজেই ধরার ব্যবস্থা করেন ওই যুবক এবং তাঁর পরিবারের সদস্যরা। তার পর সেই সাপটিকে নিয়ে সোজা পুরনিগমে হাজির হয়ে তাদের পরিষেবা নিয়ে প্রতিবাদ জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snake hyderabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE