Advertisement
০২ মে ২০২৪
Uttar Pradesh

‘সংবাদমাধ্যমকে দু’ঘণ্টা গালি দিতে চাই’, মাইকের অনুমতি চেয়ে প্রশাসনের দ্বারস্থ যুবক!

উত্তরপ্রদেশের প্রতাপগড়ের বাসিন্দার অভিযোগ, সংবাদপত্রে তাঁর বিরুদ্ধে ভুল খবর ছাপা হয়েছে। তাতে তাঁর সম্মানহানি ঘটেছে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তিনি গালি দিতে চান।

Man seeks permission to abuse media agency for two hours

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ০৯:৩৪
Share: Save:

একটি বিশেষ সংবাদমাধ্যমকে গালি দিতে চান তিনি, এমনই অদ্ভুত আবেদন নিয়ে প্রশাসনের দ্বারস্থ হলেন উত্তরপ্রদেশের যুবক। দু’ঘণ্টা ধরে মাইকে গালি দেওয়ার আবেদন জানিয়েছেন তিনি। ওই সংবাদমাধ্যমের বিরুদ্ধে তাঁকে নিয়ে ভুল খবর প্রচার করার অভিযোগ রয়েছে।

উত্তরপ্রদেশের প্রতাপগড়ের বাসিন্দা প্রতীক সিংহ। তিনি এলাকার সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেটের কাছে লিখিত আকারে একটি আবেদনপত্র জমা দিয়েছেন। জানিয়েছেন, এলাকার একটি সংবাদমাধ্যমের অফিসের সামনে তিনি মাইক লাগাতে চান। টানা দু’ঘণ্টা সেই মাইকের মাধ্যমে গালি দিতে চান ওই অফিসের কর্মচারী এবং কর্তৃপক্ষকে।

কেন সংবাদমাধ্যমের উপর এত রাগ? যুবক জানিয়েছেন, সংবাদপত্রের একটি প্রতিবেদনে তাঁকে ‘জমি মাফিয়া’ বলে দেগে দেওয়া হয়েছে। অভিযোগ, তিনি নাকি কারও জমি কেড়ে নিয়েছেন। এই অভিযোগ অস্বীকার করেছেন যুবক। সংবাদমাধ্যম কর্তৃপক্ষকে মানহানির নোটিসও পাঠিয়েছেন তিনি।

চিঠিতে যুবক দাবি করেছেন, গত ৯ জানুয়ারি তিনি তাঁর একটি জমিতে বুলডোজার চালিয়েছেন। তার পরেই সংবাদপত্রে তাঁকে ‘জমি মাফিয়া’ বলে উল্লেখ করা হয়েছে। সপক্ষে উপযুক্ত প্রমাণও দেওয়া হয়নি বলে দাবি। এই প্রতিবেদনের জবাবে আগামী ১৫ জানুয়ারি বেলা ১২টা থেকে দু’ঘণ্টা মাইকে ওই সংবাদমাধ্যমের উদ্দেশে অবমাননাকর মন্তব্য করতে চান, জানিয়েছেন যুবক।

চিঠিতে যুবক এ-ও জানিয়েছেন, তিনি কাউকে কোনও ভয় দেখাবেন না, হুমকি দেবেন না বা কোনও ভাবে হিংসার আশ্রয় নেবেন না। কেবল গালি দিতে চান। এই ধরনের কোনও আবেদনপত্র এর আগে ম্যাজিস্ট্রেটের অফিসে জমা পড়েছে বলে কেউ মনে করতে পারছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh News Media Mic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE