Advertisement
০৫ মে ২০২৪
Ganja

গাঁজার ঘোরে বাড়িতে আগুন লাগালেন, নেশা কাটতে দেখলেন স্ত্রী-পুত্র নিয়ে তিনি রাস্তায়!

নিজের বাড়ি যে নেশার ঘোরে জ্বালিয়ে দিয়েছেন তা প্রথমে বিশ্বাসই করতে পারেননি যুবক। পরে ভিডিয়ো দেখে তাঁর খেদ, ‘‘খুব ভুল হয়ে গিয়েছে।’’

Man sets his own house under the influence of cannabis in Orissa

গাঁজা সেবন করে নিজের বাড়িতে আগুন ধরালেন ওড়িশার কন্ধমালের যুবক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভুবনেশ্বর শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৫:২৭
Share: Save:

মাত্রাতিরিক্ত গাঁজা সেবন করে নিজের বাড়িতে আগুন ধরালেন এক যুবক। নেশা যখন কাটল তখন আর মাথার উপর ছাদ নেই। স্ত্রী-পুত্র নিয়ে রাস্তায় দিন কাটাচ্ছেন। এমনকি, তিনি যে এমন কাজ করেছেন তা বিশ্বাসই করতে পারেননি ওই যুবক। ওড়িশার কন্ধমালের ঘটনা। পুলিশ সূত্রে খবর, এই কাণ্ড যিনি ঘটিয়েছেন, তাঁর নাম প্রদীপ নায়েক।

প্রদীপ গাঁজা খেয়ে বাড়িতে আগুন ধরিয়ে দেন শনিবার রাতে। তবে প্রত্যন্ত এলাকায় তাঁর বাড়ি হওয়ায় ঘটনাটি জানাজানি হয় সোমবার। এখন প্রশাসনের সহায়তায় একটি আশ্রয়স্থলে পরিবার নিয়ে রয়েছেন প্রদীপ।

কেন এই কাজ করলেন? প্রদীপ জানাচ্ছেন জায়গা-জমি সংক্রান্ত একটি পারিবারিক বিবাদ চলছে। এ নিয়ে খুব চিন্তায় ছিলেন তিনি। তবে তিনি যে নিজের বাড়ি জ্বালিয়ে দিয়েছেন তা নেশার ঘোরে বুঝতে পারেননি। প্রদীপের পরিবারের লোকজন বলছেন, রাতে চিৎকার-চেঁচামেচি করে বাড়ির সবাইকে বাইরে বার করে আনেন যুবক। এক-দু’কথার পর নিজেই আগুন ধরিয়ে দেন। যদিও প্রথমে এই কথা বিশ্বাসই করতে পারেননি ওই যুবক। প্রদীপের বাড়িটি লোকালয় থেকে একটু দূরে। দাউ দাউ করে আগুন জ্বলছে দেখে স্থানীয়েরা ছুটে এসেছিলেন।

এর পর দমকলের সাহায্যে আগুন নেভানো হয়। প্রদীপ যখন বাড়ির লোকের সঙ্গে ঝামেলা করে বাড়িতে আগুন ধরাচ্ছেন, তখন চুপি চুপি ফোনের ক্যামেরায় ভিডিয়ো করেন এক স্থানীয় যুবক। তিনি প্রদীপকে সেই দৃশ্য দেখাতে তাঁর খেদ, ‘‘খুব ভুল হয়ে গিয়েছে।’’ লজ্জা পেয়ে জানান, নেশাটা বেশি করে ফেলেছিলেন।

এখন প্রশাসনের তরফে শুকনো কিছু খাবারদাবার দেওয়া হয়েছে আশ্রয়হীন ওই পরিবারকে। আপাতত মাথা গোঁজার একটি বন্দোবস্তও করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ganja Cannabis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE