Advertisement
০১ মে ২০২৪
Uttar Pradesh Urination Case

মত্ত অবস্থায় হাতাহাতি, উত্তরপ্রদেশে দলিত যুবকের কানে প্রস্রাব করে দেওয়ার অভিযোগে ধৃত যুবক

গত ৪ জুলাই মধ্যপ্রদেশেও প্রবেশ শুক্ল নামের এক ব্যক্তির বিরুদ্ধে আদিবাসী শ্রমিক দশমত রাওয়তের মুখে, গায়ে প্রস্রাব করার অভিযোগ ওঠে। এ বার প্রায় একই ধরনের ঘটনা ঘটল উত্তরপ্রদেশে।

Man urinates on Dalit friend’s ear after fight in Uttar Pradesh, two held

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৪:৩১
Share: Save:

মত্ত অবস্থায় বন্ধুর কানে প্রস্রাব করে দেওয়ার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। উত্তরপ্রদেশের সোনভদ্রের এই ঘটনায় মূল অভিযুক্ত-সহ দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে হাতাহাতি চলার সময়ে হঠাৎই বন্ধুর কান লক্ষ্য করে প্রস্রাব করে দিচ্ছেন অভিযুক্ত যুবক। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

পুলিশের তরফে জানা গিয়েছে, গত ১১ জুলাই সোনভদ্র জেলার জুগাইল অঞ্চলে দুই বন্ধু মারপিটে জড়িয়ে পড়েন। এক সময় তাঁদের দু’জনের মধ্যে ভাল সম্পর্ক থাকলেও পরে কোনও কারণে সেই সম্পর্ক শত্রুতায় পরিণত হয়েছিল বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ। উত্তরপ্রদেশ পুলিশের এক আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে জানান মত্ত অবস্থায় বন্ধু গুলাব কলের কানে প্রস্রাব করে দেন অভিযুক্ত যুবক জহর পটেল।

এই ঘটনার খবর আসার পরেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশের একটি দল। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে, যে যুবকের উপর নিগ্রহ চালানো হয়েছে জাতি পরিচয়ে তিনি দলিত। নিগৃহীত যুবক থানায় গিয়ে পুলিশের কাছে অভিযোগও দায়ের করেন। ঘটনাস্থলে গিয়ে পুলিশ দেখে অভিযুক্ত ব্যক্তি মত্ত অবস্থায় রয়েছেন। ওই যুবক এবং তাঁর সঙ্গীকে গ্রেফতার করা হয়েছে।

কয়েক দিন আগে একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছিল। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেন আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা গিয়েছিল, প্রবেশ শুক্ল নামের এক ব্যক্তি আদিবাসী শ্রমিক দশমত রাওয়তের মুখে, গায়ে প্রস্রাব করছেন। গত ৪ জুলাই ঘটনাটি ঘটে মধ্যপ্রদেশের সিধি জেলার কুবরি গ্রামে। ভিডিয়ো প্রকাশ্যে আসতেই মধ্যপ্রদেশে শোরগোল পড়ে যায়। পরে সেই আদিবাসী যুবকের পা ধুইয়ে দিতে দেখা যায় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Urine Dalit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE