Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Karnataka

বাসে বিনামূল্যে ভ্রমণের উদ্দেশে বোরখা পরে রাস্তায় যুবক! হাতেনাতে ধরা পড়তেই হুলস্থুল

কর্নাটকে বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেসের ইস্তাহারে তরফে দাবি করা হয়েছিল, ক্ষমতায় এলে মহিলাদের আর টাকা দিয়ে বাসে চাপতে হবে না। তাঁরা যাত্রা করতে পারবেন বিনামূল্যে।

Man wears burqa to get free bus ride in Karnataka’s Hubballi, caught red handed

জনগণের হাতে ধরা পড়ার পর বীরভদ্রয়া মঠপতি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১২:১০
Share: Save:

মহিলাদের জন্য বিনামূল্যে বাসযাত্রার ব্যবস্থা করেছে কর্নাটকের সদ্য নির্বাচিত কংগ্রেস সরকার। আর সেই সুবিধা পেতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে গেলেন এক যুবক! কর্নাটকের ধরওয়াদ জেলার হুবলী শহরে বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বীরভদ্রয়া মঠপতি নামে এক যুবক বোরখা পরে হুবলী বাসস্ট্যান্ডে দাঁড়িয়েছিলেন। বীরভদ্রয়া বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকার সময় তাঁকে দেখে সন্দেহ হয় উপস্থিত বাকি যাত্রীদের। তাঁকে ঘিরে ধরে চাপ দেওয়ায় পর তিনি একটি আধার কার্ডের জ়েরক্স কপি বার করে দেখান। সেই আধার কার্ডে এক জন মহিলার নাম এবং ছবি ছিল।

কিন্তু বীরভদ্রয়া মহিলাদের মতো করে কথা বলার চেষ্টা করায় সন্দেহ আরও বাড়ে বাকি যাত্রীদের। তাঁকে ধরে আরও চাপ দিতেই তিনি বোরখা তুলে দেখান। হাতেনাতে ধরা পড়ে যান বীরভদ্রয়া।

বীরভদ্রয়ার দাবি, ভিক্ষার উদ্দেশ্যে তিনি বোরখা পরে থাকতেন। যদিও উপস্থিত যাত্রীদের সন্দেহ বিনামূল্যে বাসে ভ্রমণ করতেই তিনি বোরখা পরে যাতায়াত করছিলেন বিগত কয়েক দিন ধরে।

প্রসঙ্গত, কর্নাটকে বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেসের ইস্তাহারে তরফে দাবি করা হয়েছিল, ক্ষমতায় এলে মহিলাদের আর টাকা দিয়ে বাসে চাপতে হবে না। তাঁরা যাত্রা করতে পারবেন বিনামূল্যে। সেই কথা রেখেই ১১ জুন থেকে মহিলাদের বিনামূল্যে বাসে ভ্রমণের ব্যবস্থা করেছে সে রাজ্যের সরকার। আর সেই সুবিধা পেতেই বীরভদ্রয়া বোরখা পরে রাস্তায় বেরিয়েছিলেন বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka bus fare bus stand Burqa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE