Advertisement
১৯ জুলাই ২০২৪
Car Driving

হেলমেট না পরে গাড়ি চালানোর ‘অপরাধে’ জরিমানা করা হল চালককে!

সেই মেসেজ পেয়ে আরটিও অফিসে যান বাহাদুর। সেখানে সংশ্লিষ্ট আধিকারিকদের বিষয়টি জানান। কিন্তু বাহাদুরের দাবি, তাঁকে বলা হয়, এখন লোকসভার নির্বাচন চলছে, তাই কিছু করা যাবে না।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১৭:৪৩
Share: Save:

হেলমেট না পরে গাড়ি চালানোর ‘অপরাধে’ এক ব্যক্তিকে জরিমানা করা হল। শুনে অবাক লাগলেও, এমনই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের ঝাঁসিতে। সাধারণত হেলমেট না পরে বাইক চালালে ট্র্যাফিক আইন অনুযায়ী জরিমানা করতে পারে পুলিশ। করাও হয়। কিন্তু গাড়ি চালাতে গেলে যে হেলমেট পরতে হবে, এমন ঘটনা আগে শোনা যায়নি। কিন্তু তেমনই একটি ঘটনা এ বার প্রকাশ্যে এল।

জানা গিয়েছে, গাড়ি চালিয়ে যাচ্ছিলেন বাহাদুর সিংহ পরিহার। হঠাৎই তাঁর মোবাইলে একটি মেসেজ ঢোকে। তিনি দেখেন ট্র্যাফিক পুলিশের তরফে সেই মেসেজটি পাঠানো হয়েছে। তাঁকে ১০০০ টাকা জরিমানা করা হয়েছে। তাঁকে যে বার্তা পাঠানো হয়েছিল, সেখানে লেখা ছিল, হেলমেট না পরার জন্য জরিমানা করা হল। সেই চালানে বাইকের ছবি ছিল। কিন্তু যানবাহনের ধরনের জায়গায় লেখা ছিল ‘মোটর কার’। এমনই দাবি করেছেন বাহাদুর।

সেই মেসেজ পেয়ে আরটিও অফিসে যান বাহাদুর। সেখানে সংশ্লিষ্ট আধিকারিকদের বিষয়টি জানান। কিন্তু বাহাদুরের দাবি, তাঁকে বলা হয়, এখন লোকসভার নির্বাচন চলছে, তাই কিছু করা যাবে না। অপেক্ষা করতে হবে। কোনও সুরাহা না পেয়ে বাহাদুর এখন হেলমেট পরেই গাড়ি চালাচ্ছেন যাতে আবার তাঁকে জরিমানা দিতে না হয়। বাহাদুর বলেন, “যত দিন না সমস্যা মিটছে, তত দিন আমি হেলমেট পরেই গাড়ি চালাব।”

ঝাঁসির ট্র্যাফিক ইনস্পেক্টর উমাকান্ত ওঝা বলেন, “মনে হচ্ছে কোথাও একটা গন্ডগোল হয়েছে। এ রকম হওয়ার কথা নয়।” তবে বাহাদুরের এই ঘটনা প্রকাশ্যে আসায় জোর চর্চা চলছে ঝাঁসিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Car Helmet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE