×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ মার্চ ২০২১ ই-পেপার

ক্ষতিপূরণ নয়, ধর্ষকের ফাঁসি চান মন্দসৌরে ধর্ষিতা নাবালিকার বাবা

সংবাদ সংস্থা
মন্দসৌর ০১ জুলাই ২০১৮ ১৫:৪১
বিক্ষোভে উত্তাল মন্দসৌর। পুড়ল কুশপুতুল। ছবি: এএফপি

বিক্ষোভে উত্তাল মন্দসৌর। পুড়ল কুশপুতুল। ছবি: এএফপি

কোনও ক্ষতিপূরণ প্রয়োজন নেই। যতক্ষণ না ধর্ষকের মৃত্যু হচ্ছে, ততক্ষণ পর্যন্ত দোষীকে ফাঁসিকাঠে ঝুলিয়ে রাখা হোক, এমন দাবি জানালেন মন্দসৌরে নিগৃহীতার বাবা। এরকম ঘৃণ্য অপরাধের শাস্তি একমাত্র মৃত্যু, মনে করেন তিনি। অপরাধীর প্রাণদণ্ড চেয়ে হাজার হাজার মানুষ পথে নেমেছে মধ্যপ্রদেশে। মন্দসৌরের রাস্তায় রবিবারে প্রতিবাদে শামিল হয়েছেন স্থানীয়রা। ধর্ষকদের শাস্তি দেওয়ার দায়িত্ব স্থানীয়রাই তুলে নিতে চায়।

দ্বিতীয় শ্রেণির ওই ছাত্রীকে গত মঙ্গলবার স্কুলের বাইরে থেকেই অপহরণ করে নিয়ে যায় দুষ্কৃতীরা। স্কুল থেকে ফেরার পথে লাড্ডু খাওয়ানোর লোভ দেখিয়ে আট বছরের নাবালিকাকে অপহরণ করে আসিফ নামে এক ব্যক্তি ও তার সঙ্গীরা। ধর্ষণ করার পর চালানো হয় নির্মম শারীরিক অত্যাচার। পরের দিন তার ক্ষতবিক্ষত দেহ মেলে স্কুল থেকে ৭০০ মিটার দূরের একটি ঝোপে। চিরে দেওয়া হয় তার গলা। সিসিটিভি ফুটেজ দেখে ইরফান ও আসিফ নামে দুই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

মন্দসৌরের পুলিশ আধিকারিক সংবাদ সংস্থাকে জানান, আদালতে মামলা হওয়ার আগে সাত বছরের বাচ্চাটির সঙ্গে একবার কথা বলতে চান তদন্তকারীরা। মন্দসৌরের চিফ পুলিশ সুপার রাকেশ মোহন শুক্ল বলেন, বিশেষ তদন্তকারী টিম (সিট) গঠন করা হয়েছে। দ্রুত অপরাধীদের শাস্তি দেওয়া হবে।

Advertisement



ভোপালের রাজপথে প্রতিবাদ মিছিল। ছবি: এএফপি

ইনদওরের এমওয়াই হাসপাতালের সুপার জানান, নাবালিকা ধীরে ধীরে কথা বলতে পারছে। শনিবার সহজপাচ্য খাবার দেওয়া হয়েছে তাকে। বাইরে থেকেও চিকিৎসকরা এসে দেখছেন তাকে।


ধর্ষণের ঘটনায় দোষীদের চরম শাস্তির পক্ষে সওয়াল করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। নাবালিকার পরিবারকে পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণও দেওয়া হয়েছে, জানান রাজ্যের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী অর্চনা চিটনিস। যদিও ক্ষতিপূরণ চাই না, নিগৃহীতা মেয়েটির বাবা বারবার বলেছেন। নাবালিকা ধর্ষণের তীব্র নিন্দা করে টুইটারে ক্ষোভ উগরে দেন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। মন্দসৌর ধর্ষণকাণ্ডে সিবিআই তদন্তের দাবি করেছেন মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। রাহুল গাঁধী ও তাঁর দল ধর্ষণকে রাজনীতির স্বার্থে ব্যবহার করছেন বলে পাল্টা তোপ দাগেন বিজেপি নেতা অমিত মালব্য।

আরও পড়ুন: ট্রোলিংয়ের জবাব দিতে টুইটারে ভোট নিলেন সুষমা

ঘর ভর্তি লাশ! দিল্লিতে উদ্ধার একই পরিবারের ১১ জনের দেহ

গাড়ি থামিয়ে প্রকাশ্য রাস্তায় মার বিধায়ক পুত্রের! দেখুন ভিডিয়ো

Advertisement