Advertisement
২৩ জুলাই ২০২৪
Manik Saha

Tripura New CM: ত্রিপুরায় ‘অস্বস্তি’র শপথ মানিকের, গরহাজির বিপ্লব মন্ত্রিসভার অনেক সদস্যই

রবিবার আগরতলার রাজভবনে রাজ্যের একাদশতম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মানিক সাহা। বললেন, ‘‘রাজ্যের মানুষের জন্য প্রাণ দিয়ে কাজ করব।’’

ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী।

ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
আগরতলা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ১২:১৬
Share: Save:

শনিবার মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন বিপ্লব দেব। ২৪ ঘণ্টার মধ্যেই ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করলেন মানিক সাহা। বিজেপির রাজ্যসভার সাংসদ মানিক হলেন ত্রিপুরার একাদশতম মুখ্যমন্ত্রী। তবে বিপ্লব দেবের মন্ত্রিসভার অনেকেই এই শপথ অনুষ্ঠানে গরহাজির ছিলেন।

রবিবার সকালে ত্রিপুরা রাজভবনে গিয়ে রাজ্যপাল সত্যদেও নারাইন আর্যের উপস্থিতিতে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন চিকিৎসক-সাংসদ মানিক। জানান, রাজ্যের মানুষের জন্য প্রাণ দিয়ে কাজ করার শপথ নিলেন তিনি।

হঠাৎ করেই ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন বিপ্লব। তার পর ৬৯ বছরের মানিকের নাম ঘোষণা হয়। আচমকা এমন একটা ঘটনায় ত্রিপুরাবাসী তো বটেই, বেশ অবাক হয়েছে রাজনৈতিক মহলও। ২০১৬ সালে কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দেন দাঁতের ডাক্তার মানিক। ২০২০ সালে রাজ্য বিজেপির সভাপতি হন। কয়েক মাস আগেই রাজ্যসভার সাংসদ হন তিনি।

অন্য দিকে, বিপ্লব দেব জানান, এখন দল তাঁকে যে ভূমিকা দেবে সেটাই পালন করবেন। দলই ঠিক করবে তাঁকে কোন জায়গায় রাখা হবে। তিনি শুধু নির্দেশ মেনে কাজ করবেন। নিজেকে বিজেপির অনুগত সৈনিক বলে মন্তব্য করেন ত্রিপুরার সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী।

এই প্রতিবেদনটি প্রথম প্রকাশের সময় মানিক সাহার পরিবর্তে ভুলবশত মানিক সরকার লেখা হয়। যদিও দ্রুত সেই ভুল সংশোধন করা হয়। এই অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE