Advertisement
১৭ মে ২০২৪
Manipur Murder

মণিপুরে প্রৌঢ়াকে বাড়িতে ঢুকে গুলি করে খুন, মুখও বিকৃত করে দিল দুষ্কৃতীরা

প্রায় দু’মাসেরও বেশি সময় ধরে অশান্ত মণিপুর। সংঘর্ষে অন্তত দেড়শো জনের মৃত্যু হয়েছে। এর মাঝে ইম্ফল পূর্বে কেউ বা কারা এক প্রৌঢ়াকে বাড়িতে ঢুকে খুন করেছেন।

Manipur woman shot dead face disfigured by unknown persons.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইম্ফল শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১০:০১
Share: Save:

প্রৌঢ়াকে নৃশংস ভাবে খুনের অভিযোগ মণিপুরে। বাড়িতে ঢুকে গুলি করে তাঁকে খুন করা হয়। তার পর তাঁর মুখও বিকৃত করে দেওয়া হয় বলে অভিযোগ।

মণিপুরের ইম্ফল পূর্ব জেলায় সাওমবাং এলাকার ঘটনা। শনিবার রাতে সেখানে পঞ্চাশোর্ধ্ব এক মহিলাকে খুন করা হয়েছে। পুলিশ জানিয়েছে, এক দল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী এই খুন করেছেন। তাঁরা রাতে ওই প্রৌঢ়ার বাড়িতে যান এবং গুলি করে তাঁকে খুন করেন। খুনের পর ধারালো কোনও অস্ত্র দিয়ে মহিলার মুখ বিকৃত করে দেওয়া হয় বলে অনুমান পুলিশের।

খুনের পরেই এলাকা থেকে পালিয়ে যান দুষ্কৃতীরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। তারা এলাকা ঘিরে রেখেছে। গোটা এলাকায় চালানো হয়েছে তল্লাশি। আশপাশের বাড়িগুলিতে ঢুকে বাসিন্দাদের জিজ্ঞাসাবাদও করা হয়েছে। মৃতের পড়শিদের বয়ান রেকর্ড করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ওই প্রৌঢ়া মানসিক ভাবে অসুস্থ ছিলেন। তিনি নাগা সম্প্রদায়ের অন্তর্গত। গত দু’মাসেরও বেশি সময় ধরে অশান্ত মণিপুর। উত্তর-পূর্বের এই রাজ্যটিতে হিংসার ঘটনায় এখনও পর্যন্ত দেড়শোর বেশি মানুষের মৃত্যু হয়েছে। বার বার প্রকাশ্যে এসেছে পুলিশ এবং নিরাপত্তাবাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের খবর। কোথাও ব্যাঙ্ক লুট করা হয়েছে, কোথাও থানা থেকে লুটে নেওয়া হয়েছে অস্ত্রশস্ত্র। সংঘর্ষের কারণে মণিপুরের বহু মানুষ ঘরছাড়া। সাওমবাংয়ের প্রৌঢ়ার মৃত্যুর সঙ্গে এই অশান্তির কোনও যোগ আছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur Murder Case Crime News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE