Advertisement
০১ মে ২০২৪
Maoists Killed in Chhattisgarh

ছত্তীসগঢ়ের বিজাপুরে যৌথবাহিনীর এনকাউন্টারে হত ন’জন মাওবাদী! উদ্ধার হল প্রচুর অস্ত্রশস্ত্র

যৌথ বাহিনী অভিযান চালানোর সময় তাদের লক্ষ্য করে গুলি চালায় মাওবাদীরা। পাল্টা গুলি চালায় নিরাপত্তাবাহিনীও। এনকাউন্টার শুরু হয়ে যায়। দু’পক্ষের মধ্যে বেশ কিছু ক্ষণ ধরে গুলির লড়াই চলে।

নিহত মাওবাদীদের সঙ্গে যৌথবাহিনী।

নিহত মাওবাদীদের সঙ্গে যৌথবাহিনী। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৩:৫৬
Share: Save:

নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে হত নয় মাওবাদী। মঙ্গলবার ছত্তীসগঢ়ের বিজাপুর জেলায় ঘটনাটি ঘটেছে। সকাল ৬টার দিকে লেন্দ্রা গ্রামের কাছে মাওবাদী বিরোধী অভিযানে নামে নিরাপত্তাবাহিনীর যৌথ দল। ডিসট্রিক্ট রিজার্ভ গার্ড, স্পেশাল টাস্ক ফোর্স, সিআরপিএফ এবং কোবরা বাহিনীর সদস্যরা সেই দলে ছিলেন।

মঙ্গলবার সকালে বিজাপুরের লেন্দ্রা গ্রামের কাছে মাওবাদীদের জড়ো হওয়ার খবর পৌঁছয় পুলিশের কাছে। সেই খবর পেয়েই মাওবাদী দমন অভিযানে বেরোয় যৌথবাহিনী।

যৌথবাহিনী অভিযান চালানোর সময় তাদের লক্ষ্য করে গুলি চালায় মাওবাদীরা। পাল্টা গুলি চালায় নিরাপত্তাবাহিনীও। এনকাউন্টার শুরু হয়ে যায়। দু’পক্ষের মধ্যে বেশ কিছু ক্ষণ ধরে গুলির লড়াই চলে। তার পর সব শান্ত হয়ে যায়। মাওবাদীদের দিক থেকে আর কোনও গোলাগুলি ছুটে না আসায় যৌথবাহিনী এগোতে শুরু করে। সেই সময়েই ন’জন মাওবাদীর দেহ উদ্ধার করে তারা। এনকাউন্টারের পরে নিরাপত্তা কর্মীরা একটি মেশিনগান এবং অন্যান্য অস্ত্র-সহ বেশ কয়েকটি স্বয়ংক্রিয় অস্ত্র উদ্ধার করেছে। এলাকায় তল্লাশি অভিযান চলছে।

বস্তার এলাকার বিজাপুর মাওবাদীদের ‘গড়’ হিসাবে পরিচিত। পুলিশকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, এ বছর এখনও পর্যন্ত বস্তার অঞ্চলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে প্রায় ৪১ জন মাওবাদী নিহত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

maoist area Maoist Attack Chhattisgarh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE