Advertisement
০৫ মে ২০২৪
Heatstroke

চড়া রোদে দীর্ঘ ক্ষণ বসে দর্শকরা, মহারাষ্ট্র সরকারের অনুষ্ঠানে মৃত্যু হল আট জনের

তীব্র গরমে চড়া রোদে দীর্ঘ ক্ষণ বসে থাকার ফলে অসুস্থ হয়ে পড়েন প্রায় ৫০ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়। পরে আট জনের মৃত্যু হয়েছে।

A Photograph of the crowd

তীব্র গরমে অসুস্থ হয়ে মৃত্যু হল কমপক্ষে ৮ জনের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ২৩:৩৩
Share: Save:

তীব্র গরমে অসুস্থ হয়ে মৃত্যু হল কমপক্ষে ৮ জনের। ঘটনাটি মহারাষ্ট্রের নভি মুম্বইয়ের। রবিবার ওই এলাকায় ‘মহারাষ্ট্র ভূষণ পুরস্কার’ প্রদান অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বহু মানুষ। অনুষ্ঠানে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। চাঁদিফাটা রোদে খোলা আকাশের নীচে বসেছিলেন দর্শকরা। তার জেরে সানস্ট্রোকে অসুস্থ হয়ে ওই ৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। অসুস্থ আরও ২৪ জন হাসপাতালে চিকিৎসাধীন।

ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীসও। ওই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সমাজকর্মী দত্তাত্রেয় নারায়ণের হাতে পুরস্কার তুলে দেন শাহ।

রবিবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠান শুরু হয়েছিল। শেষ হয় দুপুর ১টা নাগাদ। খোলা আকাশের নীচে দর্শকদের বসার জায়গা ছিল। কোনও ছাউনি ছিল না। রবিবার ওই এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমে চড়া রোদে দীর্ঘ ক্ষণ বসে থাকার ফলে অসুস্থ হয়ে পড়েন প্রায় ৫০ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়। পরে ৮ জনের মৃত্যু হয়েছে।

অসুস্থদের দেখতে হাসপাতালে গিয়েছিলেন শিন্ডে। এই ঘটনায় দুঃখপ্রকাশ করে তিনি বলেন, ‘‘৭-৮ জনের মৃত্যু হয়েছে। মোট ৫০ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। ২৪ জনের চিকিৎসা চলছে। সানস্ট্রোকের কারণেই এটা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।’’ মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীসও। তিনি টুইটারে লিখেছেন,‘‘হিটস্ট্রোকে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে। মৃতদের পরিবারকে সমবেদনা জানাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heatstroke Mumbai Dead
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE