Advertisement
০৬ মে ২০২৪
Puri Jagannath temple

পুরীর জগন্নাথ মন্দিরের মধ্যে বিশৃঙ্খলা, হুড়োহুড়িতে পড়ে গিয়ে আহত কমপক্ষে ১০

মন্দিরে ‘মঙ্গল আরতি’ চলছিল। সেই সময়ই অত্যধিক ভিড়ে হুড়োহুড়িতে পদপিষ্ট হওয়ার উপক্রম হয়। পড়ে গিয়ে ওই ১০ জন আহত হয়েছেন।

photo of Jagannath Temple.

পুরীর জগন্নাথ মন্দির। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পুরী শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১০:২৩
Share: Save:

পুরীর জগন্নাথ মন্দিরে ভক্তদের ভিড় লেগেই থাকে। এ বার সেই ভিড়ের জেরে পদপিষ্ট হওয়ার মতো ঘটনা ঘটল জগন্নাথধামে। শুক্রবার হুড়োহুড়িতে পড়ে গিয়ে কমপক্ষে ১০ জন জখম হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

শুক্রবার মন্দিরে ‘মঙ্গল আরতি’ চলছিল। সেই সময়ই অত্যধিক ভিড়ে হুড়োহুড়িতে পদপিষ্ট হওয়ার উপক্রম হয়। পড়ে গিয়ে ওই ১০ জন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীদের দাবি, একই সঙ্গে সব তীর্থযাত্রীদের মন্দিরে ঢোকানো হয়। তার জেরেই মন্দিরের মধ্যে ভিড় বেড়ে যায়। আর এতেই দুর্ঘটনা ঘটে।

এই ঘটনায় আহত হয়েছেন এক মহিলা তীর্থযাত্রী। তিনি বলেছেন, ‘‘হুড়োহুড়িতে পড়ে যাই। আমার গায়ের উপর দিয়েই অনেকে হেঁটে গিয়েছেন। পুলিশ উদ্ধার করে হাসপাতালে পাঠায় আমায়।’’ আহতদের পুরী জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, নটমণ্ডপ এবং জয়-বিজয় দ্বারের কাছে পর্যাপ্ত ব্যারিকেড নেই। তার জেরেই বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। এই ঘটনায় মন্দির প্রশাসনের বিরুদ্ধে সরব হয়েছেন তাঁরা। আগামী দিনে এই ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে আশ্বাস দিয়েছেন মন্দির কর্তৃপক্ষ।

পুরীর জগন্নাথ মন্দিরে রোজই বহু ভক্ত সমাগম হয়। মন্দিরের মধ্যে ভিড়ে ধাক্কাধাক্কির ঘটনা নতুন নয়। এ বার পদপিষ্ট হওয়ার ঘটনায় উদ্বেগ ছড়িয়েছে ভক্ত মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE