Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Eknath Shinde

শিন্দেকে হুঁশিয়ারি জারাঙ্গের

নবী মুম্বইয়ের শিবাজি চকে একটি প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেছিলেন জারাঙ্গে এবং মরাঠা সংরক্ষণের সমর্থকেরা। এসেছিলেন হাজার হাজার আন্দোলনকারী।

An image of Eknath Shinde

একনাথ শিন্দ। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ০৬:৩৪
Share: Save:

মরাঠা সংরক্ষণের দাবিতে হাজার হাজার মানুষ এগোবেন মুম্বইয়ের আজ়াদ ময়দানের দিকে। মহারাষ্ট্রের একনাথ শিন্দে সরকারকে এ বার কার্যত এই হুঁশিয়ারি দিলেন মরাঠা সংরক্ষণ আন্দোলনের অন্যতম মুখ মনোজ জারাঙ্গে। তিনি জানিয়েছেন, আগামী কাল সকাল ১১টার মধ্যে সরকারকে মেনে নিতে হবে মরাঠা সংরক্ষণের দাবি। মনোজ আরও বলেছেন, আজ রাতের মধ্যেই এ নিয়ে অধ্যাদেশ দিতে হবে সরকারকে। যদি এমন না হয়, তা হলে মুম্বইয়েও এ বার আন্দোলন, প্রতিবাদ কর্মসূচি শুরু করবেন তাঁরা। যদিও আন্দোলনকারীদের আজ়াদ ময়দানে প্রতিবাদ কর্মসূচির অনুমতি দেয়নি পুলিশ।

আজ নবী মুম্বইয়ের শিবাজি চকে একটি প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেছিলেন জারাঙ্গে এবং মরাঠা সংরক্ষণের সমর্থকেরা। এসেছিলেন হাজার হাজার আন্দোলনকারী। সেই কর্মসূচিতে বক্তৃতা রাখার সময় উপস্থিত সকলের উদ্দেশে জারাঙ্গে বলেন, ‘যত ক্ষণ না সংরক্ষণ দাবি মানা হচ্ছে, তত ক্ষণ আন্দোলন চলবে’।

মুখ্যমন্ত্রী শিন্দে অবশ্য আজ সাংবাদিকেদের বলেছেন, মরাঠা সংরক্ষণের জন্য যাতে অন্যান্য অনগ্রসর শ্রেণির (ওবিসি) কোনও সমস্যা না হয়, তারই চেষ্টা করছি।’ প্রজাতন্ত্র দিবসের বক্তৃতায় রাজ্যের শিক্ষামন্ত্রী দীপক কেসরকর সংবাদমাধ্যমকে জানান, এখনও পর্যন্ত বহু দাবি মেনে নেওয়া হয়েছে। তাঁর আশ্বাস, সরকারি পদ্ধতি মেনে দ্রুত সেগুলো কার্যকর করা হবে। মুম্বইয়ে যাতে আন্দোলন কর্মসূচি না পালন করা হয়, সেই আর্জিও জানিয়েছে সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eknath Shinde Maharashtra Chief Minister Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE