Advertisement
০২ মে ২০২৪
Covid 19 Update

চোখ রাঙাচ্ছে করোনা! সরকারি কর্মীদের মাস্ক পরতেই হবে, মহারাষ্ট্রের জেলায় কড়াকড়ি

সোমবার মহারাষ্ট্রে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৪৮ জন। মঙ্গলবার নতুন করে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৮ জন।

Mask Mandatory For Government Employees In Maharashtra\\\\\\\'s Satara As Covid Cases Rise

গত কয়েক দিন ধরেই দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা ৩ হাজারের উপর। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৩:২২
Share: Save:

গত কয়েক দিন ধরেই দেশে আবার করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। দেশের বিভিন্ন রাজ্যের পাশাপাশি, মহারাষ্ট্রেও চোখ রাঙাচ্ছে ভাইরাস। এই পরিস্থিতিতে সে রাজ্যের সাতারা জেলায় সমস্ত সরকারি দফতর, কলেজ, ব্যাঙ্কে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

করোনা সংক্রমণ এবং ইনফ্লুয়েঞ্জার প্রকোপ রুখতে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে সাতারা জেলা প্রশাসন। সোমবার এই মর্মে নির্দেশিকা জারি করেছেন সাতারার জেলাশাসক রুচেশ জয়বংশী। জনবহুল এলাকায় বাসিন্দাদের মাস্ক ব্যবহারের পাশাপাশি, শারীরিক দূরত্ববিধি মেনে চলারও পরামর্শ দিয়েছে জেলা প্রশাসন।

সোমবার মহারাষ্ট্রে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৪৮ জন। এক দিনে ভাইরাসে মৃত্যু হয়েছে ১ জনের। সংক্রমণ মোকাবিলায় মাস্ক ব্যবহারে জোর দিল ওই জেলা প্রশাসন। এর আগে, সংক্রমণ বৃদ্ধির কারণে দিল্লিতেও মাস্ক ব্যবহারে জোর দিয়েছে অরবিন্দ কেজরীওয়ালের সরকার। যাঁদের শরীরে করোনার উপসর্গ রয়েছে, তাঁদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

গত কয়েক দিন ধরেই দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা ৩ হাজারের উপর। মঙ্গলবার নতুন করে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৮ জন। এক দিনে ভাইরাসে মৃত্যু হয়েছে ৯ জনের। সোমবার দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৬৪১। সেই তুলনায় অবশ্য মঙ্গলবার সামান্য কমেছে দৈনিক সংক্রমণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 India COVID19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE