Advertisement
০৪ মে ২০২৪
COVID19

Covid in Maharashtra: কোভিড বাড়ছে, বাড়ছে ভয়, মহারাষ্ট্রে আবার বাধ্যতামূলক হল মাস্ক

রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব বলেন, “ভিড় জায়গায়, ট্রেন, বাস, সিনেমা, অডিটোরিয়াম, অফিস, হাসপাতাল, স্কুল এবং কলেজে মাস্ক পরা বাধ্যতামূলক।”

ফের চিন্তা বাড়াচ্ছে সংক্রমণ। ছবি: পিটিআই।

ফের চিন্তা বাড়াচ্ছে সংক্রমণ। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১২:১৫
Share: Save:

কোভিড সংক্রমণ বাড়তেই আবার মাস্ক পরা বাধ্যতামূলক করল মহারাষ্ট্র সরকার। এ বিষয়ে রাজ্য সরকার একটি নির্দেশিকা জারি করেছে। সমস্ত জেলা প্রশাসনকে কোভিড সংক্রান্ত একগুচ্ছ নির্দেশিকা পাঠিয়েছেন রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব প্রদীপ ব্যাস। সেই নির্দেশিকার মধ্যে মাস্ক বাধ্যতামূলকের বিষয়টি উল্লেখ করা হয়েছে।

অতিরিক্ত মুখ্যসচিব বলেন, “ভিড় জায়গায়, ট্রেন, বাস, সিনেমা, অডিটোরিয়াম, অফিস, হাসপাতাল, স্কুল এবং কলেজে মাস্ক পরা বাধ্যতামূলক।” সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে ব্যাস জানান, রাজ্যে ফের কোভিড সংক্রমণ বাড়তে শুরু করেছে। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, তাই আগাম সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে মাস্ক পরা বাধ্যতামূলক করা হল।

ব্যাস আরও জানান যে, গত কয়েক মাস রাজ্যে কোভিড সংক্রমণ অনেকটাই কমেছে। কিন্তু সম্প্রতি সংক্রমণের ছবিটা ফের বদলাতে শুরু করেছে। তিন মাস পর ফের দৈনিক সংক্রমণ এক হাজার পার করেছে। যা চিন্তার বিষয়। তাঁর কথায়, “গত সপ্তাহে রাজ্যে ন’টি জেলায় সংক্রমণ বৃদ্ধি লক্ষ করা গিয়েছে। ইতিমধ্যেই কোভিডের উপপ্রজাতি বিএ.৪ এবং বিএ.৫ কয়েক জনের দেহে পাওয়া গিয়েছে।” তাই সরকার কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না বলেই জানিয়েছেন রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব। আর সে কারণেই মাস্ক বাধ্যতামূলক করার পথে হাঁটতে হল সরকারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID19 maharashtra Masks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE