Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mehbooba Mufti

Mehbooba Mufti: শত্রুপক্ষের অঞ্চল দখল নাকি? উপত্যকায় দাম দিয়ে জাতীয় পতাকা কেনায় তোপ মেহবুবা মুফতির

টুইটারে মুফতি লেখেন, ‘জম্মু-কাশ্মীর প্রশাসক পড়ুয়া, দোকানদার এবং চাকরিজীবীদের জাতীয় পতাকা উত্তোলনের জন্য অর্থ প্রদান করতে বাধ্য করছেন।’

চাঞ্চল্যকর অভিযোগ মুফতির।

চাঞ্চল্যকর অভিযোগ মুফতির। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
জম্মু-কাশ্মীর শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৫:৫০
Share: Save:

জোর করে সাধারণ মানুষকে জাতীয় পতাকা কিনতে বাধ্য করছে জম্মু-কাশ্মীর প্রশাসন। স্বাধীনতা দিবসের আগে ‘হর ঘর তেরঙ্গা’ প্রকল্পকে কটাক্ষ করে এমনই মন্তব্য করলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতি।

আগামী ১৩ থেকে ১৫ অগস্ট উপত্যকার বাসিন্দারা যাতে নিজেদের বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করেন তার জন্য শুরু হয় ‘হর ঘর তেরঙ্গা’ প্রকল্প। কিন্তু মেহবুবার অভিযোগ, ২০ টাকার বিনিময়ে সাধারণ মানুষকে এক প্রকার বাধ্য করা হচ্ছে জাতীয় পতাকা কিনতে। সম্প্রতি নেটমাধ্যমে একটি ভিডিয়ো প্রকাশ করেছেন মেহবুবা। তাতে তিনি জানান, অনন্তনাগ জেলায় লাউডস্পিকারে প্রচার করতে করতে ২০ টাকায় বিক্রি হচ্ছে জাতীয় পতাকা।

টুইটারে মুফতি লেখেন, ‘জম্মু-কাশ্মীর প্রশাসক যে ভাবে পড়ুয়া, দোকানদার এবং চাকরিজীবীদের জাতীয় পতাকা উত্তোলনের জন্য অর্থ প্রদান করতে বাধ্য করছেন, তাতে মনে হচ্ছে কাশ্মীর যেন একটি শত্রুপক্ষের অঞ্চল। তাকে দখল করতে হবে!’ তিনি আরও লেখেন, ‘দেশপ্রেম স্বাভাবিক ভাবেই আসে এবং তা আরোপ করা যায় না।’ জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর এ-ও অভিযোগ করেছেন যে, স্থানীয়রা এই প্রচারে সাড়া না দিলে তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করার হুমকি দেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mehbooba Mufti JammuKashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE