Advertisement
০৬ মে ২০২৪
partha chatterjee

Partha Chatterjee: পার্থের শারীরিক পরীক্ষা শেষ, রয়েছেন ভুবনেশ্বর এমসের বিশেষ কেবিনে! রিপোর্ট আসবে কোর্টে

সোমবার বেলা ৩টের মধ্যে এমস ভুবনেশ্বরকে পার্থের শারীরিক অবস্থার ব্যাপারে রিপোর্ট দিতে বলে কলকাতা হাই কোর্ট।

ভুবনেশ্বর এমসের পথে পার্থ।

ভুবনেশ্বর এমসের পথে পার্থ। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৫:৩২
Share: Save:

কলকাতা হাই কোর্টের নির্দেশ অনুযায়ী সময়ের মধ্যেই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের স্বাস্থ্যপরীক্ষার রিপোর্ট দিল ভুবনেশ্বর এমস। পাশাপাশি, পার্থকে আপাতত এমসের স্পেশাল কেবিনে রাখা হচ্ছে।

এসএসসি দুর্নীতি মামলায় শনিবার ইডির হাতে গ্রেফতারের পরই নিম্ন আদালতের নির্দেশে এসএসকেএমে ভর্তি হয়েছিলেন পার্থ। কিন্তু নিম্ন আদালতের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে মামলা করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রবিবার এ নিয়ে দীর্ঘ সওয়াল-জবাব হয় বিচারপতি বিবেক চৌধুরীর এজলাসে। ইডি বনাম মন্ত্রীর আইনজীবীদের সওয়াল-জবাবের পর বিচারপতির নির্দেশ ছিল, সোমবার ভোরে এসএসকেএম হাসপাতাল থেকে পার্থকে এয়ার অ্যাম্বুল্যান্সে ভুবনেশ্বর এমসে নিয়ে যেতে হবে। সেই অনুযায়ী, সকালেই এসএসকেএম থেকে পার্থকে নিয়ে যাওয়া হয় ভুবনেশ্বর এমসে। আদালতের নির্দেশমাফিক কার্ডিয়োলজি, নেফ্রোলজি, মেডিসিন, এন্ড্রোক্রিনোলজি বিভাগের চিকিৎসকরা পার্থকে পরীক্ষা করেছেন। তৈরি হয়েছে রিপোর্ট।

চার সদস্যের মেডিক্যাল বোর্ড সোমবার দুপুর ৩টের মধ্যে পার্থের স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্ট দিয়েছে। ওই রিপোর্টের প্রতিলিপি তদন্তকারী আধিকারিক, এসএসকেএম হাসপাতাল এবং পার্থের আইনজীবীকে দেওয়া হয়। অন্য দিকে, রবিবারের হাই কোর্টের রায়ের কিছু অংশ সংশোধন চেয়ে আবেদন করেছেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE