Advertisement
২০ মে ২০২৪
coronavirus

‘স্মরণীয় মুহূর্ত’, মোদীকে টিকা দেওয়ার পর জানালেন সেই নার্স

তাঁকে সাহায্য করলেন যিনি, সেই পি নিবেদিতা প্রধানমন্ত্রীকে প্রথম টিকার ডোজটি দিয়েছিলেন।

ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২১ ১২:৫৪
Share: Save:

প্রধানমন্ত্রীকে করোনা টিকা দিয়েছেন তিনি। টিকা দেওয়ার মুহূর্তটিকেই জীবনের অন্যতম স্মরণীয় এক মুহূর্ত বলে উল্লেখ করছেন নিশা শর্মা। পঞ্জাবের এই নার্স দিল্লির এমস-এ কর্মরত। প্রথম টিকা নেওয়ার ৩৭ দিন পর তাঁর হাত থেকে টিকা নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর নিশা বললেন, ‘‘প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ঘটনা এক স্মরণীয় মুহূর্ত।’’

তাঁকে সাহায্য করলেন যিনি, সেই পি নিবেদিতা প্রধানমন্ত্রীকে প্রথম টিকার ডোজটি দিয়েছিলেন। সে বার নিশা সাহায্যকারীর ভূমিকায় ছিলেন। পরের বার দায়িত্ব অদল-বদল হল। নিবেদিতা বলছেন, ‘‘প্রথম দিন আমি টিকা দিয়েছিলাম। আজ নিশাকে সাহায্য করলাম। এই নিয়ে দু’বার তাঁর সঙ্গে দেখা হওয়া ও কথা বলার সুযোগ পেলাম।’’

‘‘উনি আমাদের সঙ্গে কথা বলেছেন, আবার ছবিও তুলেছেন’’, বললেন নিবেদিতা। টিকা নেওয়ার পর টুইট করেছেন মোদীও। লিখেছেন, ‘এমস-এ করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলাম। করোনা ভাইরাসকে পরাস্ত করার যে কয়েকটি রাস্তা আছে, তার মধ্যে টিকা নেওয়া অন্যতম। আপনি যদি যোগ্য হন, তাহলে দ্রুত টিকা নিন’। মার্চ মাসের ১ তারিখে ভারত বায়োটেকের কোভ্যাক্সিনের টিকা নিয়েছিলেন নরেন্দ্র মোদী।

দেশে এখনও পর্যন্ত ৯ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। জানুয়ারি মাসের ১৬ তারিখে দেশে টিকাকরণের কর্মসূচি শুরু করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE