Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

Delhi: সোমবার থেকে দিল্লিতে ১০০ শতাংশ যাত্রী নিয়ে চলবে মেট্রো ও বাস

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৪ জুলাই ২০২১ ২১:৫২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

১০০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো এবং বাস চালানোর অনুমতি দিল্লি সরকার। সোমবার থেকেই এই ছাড় কার্যকর হতে চলেছে। তবে আসন সংখ্যার বাইরে যাত্রী তোলা যাবে না বলেও জানানো হয়েছে নির্দেশিকায়। অর্থাৎ যতগুলো আসন থাকবে, তত জনই যাত্রী উঠবেন বাস এবং মেট্রোতে। এত দিন ৫০ শতাংশ যাত্রী নিয়ে পরিষেবা চালাচ্ছিল মেট্রো এবং বাস।

গত ৭ জুন থেকে দিল্লিতে মেট্রো পরিষেবা ফের চালু হয়। রাজধানীতে কোভিড সংক্রমণ কমতে শুরু করায় ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো পরিষেবায় অনুমতি দেয় সরকার। বাস পরিষেবার ক্ষেত্রেও একই নির্দেশিকা জারি করা হয়। আনলকের পথে হাঁটলেও রাজধানীতে বিপদ যে এখনও পুরোপুরি কাটেনি সেই সতর্কবার্তা দিয়েছেন নীতি আয়োগ সদস্য ভি কে পাল। আগামী তিন মাস ভাল ভাবে পরিস্থিতির দিকে নজর রাখা জরুরি বলেও জানিয়েছেন তিনি। পালের মতে, আনলক পর্ব যে কোনও মুহূর্তে সংক্রমণ বাড়িয়ে দিতে পারে।

দিল্লিতে এখন সংক্রমণের হার অনেকটাই নেমেছে। এপ্রিলের শেষ সপ্তাহে যে হার ৩৬ শতাংশে পৌঁছেছিল তা এখন কমে হয়েছে ০.০৯ শতাংশ। সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করেই মেট্রো এবং বাসে ১০০ শতাংশ যাত্রী পরিবহণে সায় দিল সরকার।

Advertisement

সিনেমা হল এবং থিয়েটারও খোলার অনুমতি দেওয়া হয়েছে। ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল এবং থিয়েটার খোলা যাবে বলে জানিয়েছে সরকার। বিয়ের অনুষ্ঠান এবং অন্ত্যেষ্টিক্রিয়ায় ১০০ জন থাকার অনুমতি দেওয়া হয়েছে। কোভিডবিধি মেনে খুলবে স্পা-ও।

আরও পড়ুন

Advertisement