Advertisement
২০ এপ্রিল ২০২৪
Metro Rail

‘মেট্রো ম্যান’ ই শ্রীধরণ যাচ্ছেন বিজেপিতে, কেরলে ভোটের আগে গেরুয়া শিবিরের চমক

ভারতীয় রেলের বিখ্যাত অনেক প্রকল্পই তৈরি হয়েছে তাঁর হাত ধরে। দিল্লি মেট্রোও তৈরি হয়েছে তাঁর পরিকল্পনায়।

 এ শ্রীধরণ।

এ শ্রীধরণ। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২১ ১৭:০৪
Share: Save:

ভারতীয় রেলের বিখ্যাত অনেক প্রকল্পই তৈরি হয়েছে তাঁর হাত ধরে। দিল্লি মেট্রোও তৈরি হয়েছে তাঁর পরিকল্পনায়। সেই ‘মেট্রো ম্যান’ ই শ্রীধরণ যোগ দিতে চলেছেন বিজেপিতে। বয়স ৮৮ বছর। কেরলের আসন্ন বিধানসভা নির্বাচনে তিনি ভোটেও দাঁড়াতে পারেন বলে খবর পাওয়া গিয়েছে।

শ্রীধরণ জানিয়েছেন, ‘‘আমি সরকারি বিভিন্ন প্রকল্পের কাছাকাছি থেকেছি। অবসরের পর থেকে একাধিক সরকার আমি সামনে থেকে দেখেছি। কিন্তু যে পথে রাজনৈতিক লড়াই করা উচিত, সে পথে হয় না। শেষ ১০ বছর ধরে আমি কেরলে আছি। সরকারের সাধারণ মানুষের জন্য যা করা উচিত, তা করা হচ্ছে না। আমি বিজেপিতে যোগ দিয়ে আমার অভিজ্ঞতার অংশটুকু ভাগ করে নিতে চাই।

সংসদীয় রাজনীতিতে বিরোধী রাজনৈতিক দলের ‘অন্ধ বিরোধিতা’ নিয়েও প্রশ্ন তোলেন শ্রীধরণ। তিনি মূলত কেন্দ্রে বিরোধী দলগুলিকে আক্রমণ করে বলেন, ‘‘রাজনৈতিক দলগুলি নিজেদের স্বার্থসিদ্ধির জন্য ভারতকে খারাপ ভাবে পৃথিবীর সামনে তুলে ধরছে। কংগ্রেস ভারতের খারাপ ভাবমূর্তি বিশ্বের সামনে তুলে ধরছে।’’

কিন্তু এ সবের মধ্যে থেকেও একটি প্রশ্ন উঠে আসছে, যে নির্বাচনে লড়াই নিয়ে বিজেপির দলীয় অবস্থান তা কী পাল্টে যাবে শ্রীধরণের জন্য। কারণ, ৭৫ বছরের বেশি বয়সের কাউকেই নির্বাচনের লড়াইয়ে নামতে দিতে চায় না বিজেপি। সেই কারণেই এখন আড়ালে চলে গিয়েছেন এলকে আদবানি, মুরলী মনোহর জোশী। সেই নিয়ম ভেঙে শ্রীধরণকে ভোটে দাঁড় করানো হবে কি না, সেটাই দেখার।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP kerala Metro Rail Delhi Metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE