Advertisement
০৪ মে ২০২৪
MIG-29

উড়ানের আগে ফেটে গেল নৌসেনার যুদ্ধ বিমানের টায়ার, দীর্ঘ ক্ষণ থমকে গেল পরিষেবা

বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার দুপুরে মহড়ার জন্য ওড়ার কথা ছিল মিগ বিমানটির। তার আগে বিপত্তি। ফলে সেটিকে বহু ক্ষণ রানওয়ে থেকে নড়ানো যায়নি।

image of flight

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১৭:৫৫
Share: Save:

বিমানবন্দরের রানওয়েতে টায়ার ফেটে গেল নৌসেনার যুদ্ধবিমানের। মঙ্গলবার দুপুরে গোয়ার ডাবোলিম বিমানবন্দর থেকে মহড়ার জন্য ওড়ার কথা ছিল ওই মিগ-২৯ বিমানটির। তার আগে মুহূর্তে ফেটে যায় টায়ার। তার জেরে রানওয়েতে দাঁড়িয়ে পড়ে যুদ্ধবিমানটি। তবে কেউ হতাহত হননি। ফলে বিঘ্নিত হয় অন্য যাত্রী বিমানের উড়ান। ভোগান্তি যাত্রীদের।

বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার দুপুরে মহড়ার জন্য ওড়ার কথা ছিল মিগ বিমানটির। তার আগে বিপত্তি। ফলে সেটিকে বহু ক্ষণ রানওয়ে থেকে নড়ানো যায়নি। এর ফলে বিকেল ৪টে পর্যন্ত গোয়ার বিমানবন্দরে কোনও বিমান ওঠানামা করেনি। বিপাকে পড়েন যাত্রীরা। দীর্ঘ ক্ষণ অপেক্ষা করতে হয় তাঁদের।

নৌসেনার মুখপাত্র বলেন, ‘‘নিয়মমাফিক মহড়ার আগে টায়ার ফেটে যায় মিগের। তখন সেটি রানওয়েতে ছিল। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় দমকলকর্মীরা। প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়।’’ ঠিক কোন সময়ে দুর্ঘটনা হয়েছে, তা জানানো হয়নি নৌসেনার তরফে।

দক্ষিণ গোয়ায় রয়েছে ডাবোলিম বিমানবন্দর। নৌসেনা ঘাঁটি আইএনএস হংসার অংশ এই বিমানবন্দর। দিনের নির্দিষ্ট একটি অংশ এটি ব্যবহার করে নৌসেনা। বিমানবন্দরের ডিরেক্টর এসভিটি ধনমজয় বলেন, ‘‘ওই ঘটনার জেরে মঙ্গলবার বিকেল ৪টে পর্যন্ত বন্ধ ছিল বিমানবন্দর। ১০ বিমানের উড়ান বিঘ্নিত হয়েছে। কয়েকটি আবার উত্তর গোয়ার মোপার মনোহর আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MIG-29 navy Tyres plane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE