Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lakhimpur Kheri

Lakhimpur Clash: আমার গাড়িই ধাক্কা মেরেছিল কৃষকদের, কিন্তু তাতে আমার ছেলে ছিল না, দাবি মন্ত্রীর

আশিস-সহ কয়েক জনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করেছে পুলিশ। হাই কোর্টের এক অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তদন্তের নির্দেশ দিয়েছে যোগী সরকার।

ছেলে দোষী প্রমাণিত হলে পদত্যাগ করব, দাবি মন্ত্রীর

ছেলে দোষী প্রমাণিত হলে পদত্যাগ করব, দাবি মন্ত্রীর ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ১১:০৫
Share: Save:

লখিমপুরে যে গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যুর অভিযোগ উঠেছে সেটি তাঁরই গাড়ি বলে স্বীকার করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র। যদিও ঘটনার সময়ে তিনি বা তাঁর ছেলে আশিস মিশ্র কেউ গাড়ির মধ্যে ছিলেন না বলে দাবি করেন তিনি।

সংবাদমাধ্যমের সামনে মন্ত্রী বলেন, ‘‘যে গাড়ি ধাক্কা মেরেছে সেটি আমার নামেই নথিভুক্ত। কয়েক জন কর্মীকে নিতে লখিমপুরে গিয়েছিল গাড়িটি। আমার ছেলে অন্য একটি অনুষ্ঠানে ছিল। বেলা ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত সেখানেই ছিল সে। ওখানে হাজার হাজার লোক ছিলেন। তার ছবিও রয়েছে। দরকার পড়লে অনেকে ছেলের হয়ে সাক্ষ্য দেবেন।’’

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিক্ষোভকারীদের হাতে তাঁর গাড়ির চালক ও দুই বিজেপি কর্মী খুন হয়েছেন বলে আরও এক বার অভিযোগ করেছেন অজয়। তিনি বলেন, ‘‘আমার গাড়ির চালক ও দুই কর্মীকে খুন করা হয়েছে। এক কর্মী পালাতে পেরেছেন। তিন কর্মী আহত। একটি গাড়ি ভাঙচুর ও আর একটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। যাঁরা এই ঘটনা ঘটিয়েছেন তাঁরা কৃষক হতে পারেন না। তাঁরা কৃষকদের বদনাম করছেন।’’

রবিবারের এই ঘটনার পরে আশিস-সহ কয়েক জনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করেছে পুলিশ। হাই কোর্টের এক অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তদন্তের নির্দেশ দিয়েছে যোগী সরকার। বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধীরা। অজয়ের পদত্যাগের দাবি জানিয়েছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakhimpur Kheri Farmer union minister
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE