Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kidnap

ত্রিপুরা থেকে অপহৃত কিশোরীর খোঁজ মিলল গুজরাতে, আমদাবাদ গিয়ে নিয়ে এল পুলিশ

পুলিশ জানিয়েছে, ২০২৩ সালের ডিসেম্বরে অপহৃত হয়েছিল ওই কিশোরী। তার বাবা থানায় অভিযোগ করেছিলেন। তার ভিত্তিতে তদন্ত শুরু করেছিল পুলিশ। সাইবার প্রযুক্তির সাহায্য নেওয়া হয়।

image of abuse

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ২১:৫২
Share: Save:

গত বছর ত্রিপুরার উত্তর-পূর্বে কৈলশহর থেকে অপহৃত হয়েছিল ১৬ বছরের এক কিশোরী। গুজরাতের আমদাবাদ থেকে তাকে উদ্ধার করল পুলিশ। পরিবারের হাতে তাকে তুলে দেওয়া হয়েছে। অপহরণকারীকেও গ্রেফতার করেছে পুলিশ। স্থানীয় আদালতে হাজির করানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, ২০২৩ সালের ডিসেম্বরে অপহৃত হয়েছিল ওই কিশোরী। তার বাবা থানায় অভিযোগ করেছিলেন। তার ভিত্তিতে তদন্ত শুরু করেছিল পুলিশ। সাইবার প্রযুক্তির সাহায্য নেওয়া হয়। কৈলশহরের পুলিশ আধিকারিক জয়ন্ত কর্মকার জানান, তদন্তে দেখা যায় আমদাবাদে রয়েছেন কিশোরী। এর পর তাকে উদ্ধার করতে আমদাবাদ যান তদন্তকারী আধিকারিক পম্পি নাথ। স্থানীয় পুলিশের সহযোগিতায় মেয়েটিকে উদ্ধার করা হয়। সেখান থেকে অভিযুক্তকেও গ্রেফতার করে মেয়েটির সঙ্গেই ত্রিপুরায় নিয়ে আসা হয়।

ত্রিপুরায় গত কয়েক বছর ধরে কিশোরীদের অপহরণের ঘটনা বৃদ্ধি পেয়েছে। গত বছর রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহা জানিয়েছিলেন, বাল্যবিবাহে দেশে শীর্ষস্থানে রয়েছে ত্রিপুরা। আন্তর্জাতিক একটি সমীক্ষা ২০১৯ সালে জানিয়েছিল, ১৫ থেকে ১৯ বছরের কিশোরীদের বিয়ের নিরিখে দেশে দ্বিতীয় স্থানে রয়েছে ত্রিপুরা। জাতীয় পরিবার স্বাস্থ্য সমীক্ষার পরিসংখ্যান বলছে, ত্রিপুরায় যত নাবালিকার বিয়ে হয়, তার ৮০ শতাংশই তিন জেলার গ্রামীণ এলাকার বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kidnap Tripura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE