Advertisement
০৬ মে ২০২৪
Bank Dacoity

ব্যাঙ্কের সামনে থেকে ৩৯ লক্ষ টাকা লুট উত্তরপ্রদেশে, পর পর চার জনকে দুষ্কৃতীদের গুলি, হত এক

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার ঘটনাটি ঘটেছে মির্জাপুরের একটি ব্যাঙ্কে। সকালে টাকাভর্তি ব্যাঙ্কের একটি গাড়ি এসে দাঁড়ায়। গাড়িটি ব্যাঙ্কের সমানে দাঁড়াতেই বাইকে করে চার দুষ্কৃতী আসে। ত

ডাকাতির সেই দৃশ্য ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। ছবি: সংগৃহীত।

ডাকাতির সেই দৃশ্য ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৩
Share: Save:

ভরা রাস্তায় ব্যাঙ্কের টাকাভর্তি গাড়ি লুট করল দুষ্কৃতীরা। যাওয়ার সময় ভ্যানের নিরাপত্তারক্ষী-সহ পর পর চার জনকে লক্ষ্য করে গুলি চালায় তারা। এই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে নিরাপত্তারক্ষীর। বাকি তিন জন যাঁরা গুলিবিদ্ধ হয়েছেন, তাঁদের মধ্যে রয়েছেন ব্যাঙ্কের দুই কোষাধ্যক্ষ এবং এক গ্রাহক। এই তিন জনের চিকিৎসা চলছে।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মির্জাপুরের একটি ব্যাঙ্কে। সকালে টাকাভর্তি ব্যাঙ্কের একটি গাড়ি এসে দাঁড়ায়। গাড়িটি ব্যাঙ্কের সামনে দাঁড়াতেই বাইকে করে চার দুষ্কৃতী আসে। তখন গাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন এক নিরাপত্তারক্ষী, দুই কোষাধ্যক্ষ। আর ব্যাঙ্কে কাজের জন্য এসেছিলেন গ্রাহক। তিনিও তখন ব্যাঙ্কের বাইরে দাঁড়িয়েছিলেন। ঝড়ের গতিতে এসে দুষ্কৃতীরা নিরাপত্তারক্ষী এবং কোষাধ্যক্ষদের লক্ষ্য করে গুলি চালায়। তাঁরা তিন জন গুলিবিদ্ধ হন। একটি গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে গ্রাহকের গায়ে লাগে। এর পরই দুষ্কৃতীরা টাকাভর্তি বাক্স নিয়ে পালিয়ে যায়। ব্যাঙ্কের দাবি, ওই বাক্সে ৩৯ লক্ষ টাকা ছিল।

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, ভ্যানটি ব্যাঙ্কের সামনে দাঁড়ানোর পর এক দুষ্কৃতী হেলমেট পড়ে ভ্যানের আশপাশে ঘোরাঘুরি করছিল। ব্যাঙ্কের ঠিক উল্টো দিকে রাস্তার ধারে দাঁড় করানো ছিল ভ্যানটি। সামনে দাঁড়িয়েছিলেন নিরাপত্তারক্ষী এবং ব্যাঙ্কের দুই কর্মী। কিছু ক্ষণ পর আরও এক জন হেলমেট পরে ওই ভ্যানের কাছে আসে। আচমকাই খুব কাছ থেকে নিরাপত্তারক্ষীকে গুলি করে। ঠিক তখনই দূরে দাঁড়িয়ে থাকা হেলমেট পরা আরও দু’জন সেখানে আসে। দ্রুত টাকার বাক্স নিয়ে পালিয়ে যায়। তারা বেশ কয়েক রাউন্ড গুলি চালায়। তাতে ব্যাঙ্কের দুই কর্মী এবং এক গ্রাহক গুলিবিদ্ধ হন।

মির্জাপুরের পুলিশ সুপার জানিয়েছেন, একটি বেসরকারি ব্যাঙ্কের সামনে থেকে দুষ্কৃতীরা ৩৯ লক্ষ টাকা লুট করেছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করে দ্রুত গ্রেফতার করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bank Dacoity Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE