Advertisement
১৯ জুলাই ২০২৪
Manipur

সিআরপিএফের বাস জ্বালিয়ে দিল বিক্ষুব্ধ জনতা, আবার অশান্ত মণিপুরের কাংপোকপি

পুলিশ সূত্রে খবর, সোমবার রাতে রাজ্যের পাহাড়ি জেলা কাংপোকপিতে ঢুকেছিল সিআরপিএফ জওয়ানদের একটি বাস। সেই সময় বাসটিকে আটকান এক দল লোক।

দাউ দাউ করে জ্বলছে সিআরপিএফের সেই বাস। ছবি: সংগৃহীত।

দাউ দাউ করে জ্বলছে সিআরপিএফের সেই বাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৮:২৮
Share: Save:

আবার নতুন করে অশান্ত হয়ে উঠল মণিপুরের কাংপোকপি। সোমবার রাতে সিআরপিএফের বাস জ্বালিয়ে দিয়েছে একদল বিক্ষুব্ধ মানুষ। যদিও এই ঘটনায় কারও প্রাণহানি হয়নি বা কেউ আহত হননি, কিন্তু এই ঘটনার নেপথ্যে কারা ছিলেন তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। অজ্ঞাতপরিচয়দের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, সোমবার রাতে রাজ্যের পাহাড়ি জেলা কাংপোকপিতে ঢুকেছিল সিআরপিএফ জওয়ানদের একটি বাস। সেই সময় বাসটিকে আটকান একদল লোক। এর পর জওয়ানদের বাস থেকে নেমে যেতে বলেন তাঁরা। সিআরপিএফ জওয়ানেরা বাস থেকে নামতেই সেটিতে আগুন ধরিয়ে দেয় ওই দলটি। কাংপোকপি কুকি অধ্যুষিত জেলা। যে বাসে করে সিআরপিএফ জওয়ানেরা যাচ্ছিলেন, সেটির মালিক মেইতেই সম্প্রদায়ের। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, যে হেতু বাসটি মেইতেই সম্প্রদায়ের, তাই কুকি অধ্যুষিত এলাকাতে ঢুকতেই হামলা চালানো হয়। বেশ কয়েক জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। জানা গিয়েছে, কাংপোকপি জেলার কমিশনারের অফিসে সিআরপিএফ জওয়ানদের নিয়ে যাওয়া হচ্ছিল ওই বাসে। ভোটের আগে থেকেই ওই কমিশনারের অফিসে মোতায়েন রয়েছেন তাঁরা।

প্রসঙ্গত, গত সপ্তাহে বিষ্ণুপুরে দু’টি ট্রাক জ্বালিয়ে দেওয়া হয়েছিল। এই বিষ্ণুপুর জেলা আবার মেইতেই অধ্যুষিত। সেই ট্রাকে করে চূড়াচাঁদপুরে সেতু বানানোর সামগ্রী নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু বিষ্ণুপুরে ঢুকতেই ট্রাক দু’টি আটকে আগুন ধরিয়ে দেওয়া হয়। কাংপোকপির এই ঘটনার বিষ্ণুপুরের ঘটনার ‘বদলা’ বলেই মনে করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur crpf
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE