Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Meghalaya CM

মুখ্যমন্ত্রীর দফতরে হামলা, মেঘালয়ে উন্মত্ত জনতার আক্রমণে ভরসন্ধ্যায় আহত পাঁচ নিরাপত্তারক্ষী

গারো পাহাড়ের নাগরিক সমাজের একটি সংগঠন অনশন করে চলেছে। তাদের দাবি, তুরাকে রাজ্যের শীতকালীন রাজধানী করতে হবে। সোমবার সন্ধ্যা থেকে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

image of cm

মুখ্যমন্ত্রী কনরাড সাংমার দফতর লক্ষ্য করে পাথর ছোড়া হল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শিলং শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ২২:১৯
Share: Save:

মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার দফতর ঘেরাও করে হামলা জনতার! অভিযোগ, তাতে আহত হয়েছেন পাঁচ নিরাপত্তা রক্ষী। তবে সংমার কোনও আঘাত লাগেনি। তুরায় তাঁর দফতর ঘেরাও করে রেখেছেন বহু মানুষ। তাই আপাতত নিজের দফতরেই রয়েছেন সাংমা।

গারো পাহাড়ের নাগরিক সমাজের একটি সংগঠন অনশন করে চলেছে। তাদের দাবি, তুরাকে রাজ্যের শীতকালীন রাজধানী করতে হবে। সোমবার সন্ধ্যা থেকে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। মুখ্যমন্ত্রীর দফতর লক্ষ্য করে এক দল বিক্ষোভকারী পাথর ছুড়তে থাকেন। তাতেই আহত হন নিরাপত্তারক্ষীরা। আহতদের দফতরের ভিতরে নিয়ে আসা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে কাঁদানে গ্যাসের শেল ফাটাতে হয়।

মুখ্যমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে হলেও উদ্বেগজনক। দফতরের সূত্রে জানা গিয়েছেন, প্রতিবাদীদের সঙ্গে কথা বলছিলেন মুখ্যমন্ত্রী। তখনই তাঁর দফতর লক্ষ্য করে পাথর ছোড়েন কয়েক জন। মুখ্যমন্ত্রী প্রতিবাদীদের জানিয়েছেন, অনশন বন্ধ করলে পরের মাসে তাঁদের দাবিদাওয়া নিয়ে আলোচনা করা হবে রাজধানী শিলঙে। সেখানে উপস্থিত থাকবেন মন্ত্রিসভার সদস্যেরা। শীতকালীন রাজধানী এবং চাকরিতে সংরক্ষণ নিয়ে আলোচনা হবে।

একটি সূত্র বলছে, সোমবার প্রায় তিন ঘণ্টা ধরে প্রতিবাদীদের সঙ্গে আলোচনা করেছেন সাংমা। তখন বাইরে থেকে কয়েক জন পাথর ছোড়েন বলে অভিযোগ। পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

meghalaya cm Conrad Sangma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE