Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

ডিজি খুনের জেরে জম্মুতে সতর্ক প্রশাসন, শাহের নিরাপত্তার জন্য ফের বন্ধ হল ইন্টারনেট

দর্শনে। মঙ্গলবার বিকেলে রজৌরী এবং এবং বুধবার বারামুলাতে জনসভার করবেন শাহ। এই পরিস্থিতিতে জঙ্গি হামলার আশঙ্কার এড়াতেই জম্মু ও রজৌরীতে ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
জম্মু শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ১৩:২১
Share: Save:

কারা বিভাগের ডিজিপি হেমন্ত কুমার লোহিয়ার খুনের পর জম্মু এবং লাগোয়া রজৌরী জেলায় মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হল। জম্মু ও কাশ্মীর প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের সময় নিরাপত্তাজনিত সতর্কতার কারণেই এই পদক্ষেপ।

সোমবার রাতে জম্মু ও কাশ্মীরের কারারক্ষী বাহিনীর ডিজি হেমন্তকুমার লোহিয়ার গলাকাটা দেহ উদ্ধার করা হয় জম্মুতে। খুনের দায় স্বীকার করে লস্কর-ই-তইবার ভারতীয় শাখা ‘পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফোর্স’ (পিএএফএফ)। ওই ঘটনার কয়েক ঘণ্টা আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শাহ জম্মুতে পৌঁছন।

মঙ্গলবার সকালে তিনি গিয়েছিলেন বৈষ্ণাদেবী মন্দির দর্শনে। মঙ্গলবার বিকেলে রজৌরী এবং এবং বুধবার বারামুলাতে জনসভার করবেন শাহ। এই পরিস্থিতিতে জঙ্গি হামলার আশঙ্কার এড়াতেই জম্মু ও রজৌরীতে ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে। মনে করা হচ্ছে, বুধবার বারামুলাতেও বন্ধ হতে পারে মোবাইল ইন্টারনেট পরিষেবা।

প্রসঙ্গত, ২০১৯ সালের আগস্টে ৩৭০ ধারা বাতিলের পর থেকেই জম্মু ও কাশ্মীরে দফায় দফায় নিরাপত্তার অজুহাতে বন্ধ করা হয়েছে ইন্টারমনেট। বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্ট উদ্বেগও প্রকাশ করেছেন। কিন্তু তা সত্ত্বেও ‘অপব্যবহার আটকানোর’ অছিলায় বারে বারেই কেন্দ্রশাসিত অঞ্চলটিতে ইন্টারনেট পরিষেবা স্তব্ধ করা হয় বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Internet Ban Lashkar-e-Taiba
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE