Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Indian Women

Indian women: মেয়েরা এখন একা থাকতে চান, শিশুর জন্ম দিতেও অনীহা, কর্নাটকের মন্ত্রীর মন্তব্যে বিতর্ক

রবিবার মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব মেন্টাল হেল্থ অ্যান্ড নিওরোলজিক্যাল সায়েন্স’-এ আয়োজিত একটি সভায় গিয়েছিলেন তিনি।

মেয়েরা এখন একা থাকতে চান, শিশুর জন্ম দিতেও অনীহা, কর্নাটকের মন্ত্রীর মন্তব্যে বিতর্ক

মেয়েরা এখন একা থাকতে চান, শিশুর জন্ম দিতেও অনীহা, কর্নাটকের মন্ত্রীর মন্তব্যে বিতর্ক ছবি টুইটার

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২১ ২১:৫৪
Share: Save:

আধুনিক ভারতের মহিলারা একাই থাকতে চান। সন্তান জন্ম দেওয়ার ক্ষেত্রে তাঁদের মধ্যে অনীহা দেখা যাচ্ছে। ভারতীয় সংস্কৃতির উপর পশ্চিমী সংস্কৃতির প্রভাব সম্পর্কে বলতে গিয়ে এমন মন্তব্য করে বসলেন কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর। তা নিয়েই শুরু হয়েছে বিতর্ক।
রবিবার আন্তর্জাতিক মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব মেন্টাল হেল্থ অ্যান্ড নিউরোলজিক্যাল সায়েন্স’-এ আয়োজিত একটি সভায় গিয়েছিলেন তিনি। সেই অনুষ্ঠানে তিনি বলেন, ‘‘আজ আমার বলতে খারাপ লাগছে, তবুও বলছি— আধুনিক ভারতের বহু মহিলাই এখন সঙ্গীহীন থাকতে পছন্দ করেন। বিয়ে করলেও আজকাল তাঁরা আর নিজের সন্তান চান না। অপরের সন্তানকে বড় করে তোলায় তাঁদের বেশি ঝোঁক দেখা যায়। আমাদের চিন্তাভাবনায় যে আমূল পরিবর্তন দেখা যাচ্ছে, তা মোটেই ভাল নয়।’’

পশ্চিমী সংস্কৃতি ভারতীয় সংস্কৃতির উপর জাঁকিয়ে বসেছে বলেই মত প্রকাশ করেন সুধাকর। তাঁর কথায়, ‘‘দুর্ভাগ্যবশত, এখনকার ছেলেমেয়েরাও বাবা-মায়ের সঙ্গে থাকতে পছন্দ করেন না। দাদু-ঠাকুমাকে ভুলে যান।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE