Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

গায়কের উপর টাকার বৃষ্টি! দেখুন ভিডিয়ো

সংবাদ সংস্থা
আমদাবাদ ০৮ জুন ২০১৮ ১২:২০
লোকগায়কের উপরে টাকার বৃষ্টি আমদাবাদে।

লোকগায়কের উপরে টাকার বৃষ্টি আমদাবাদে।

‘নানাম সাভারা’।

গুজরাতি ভাষায় যার অর্থ টাকার বৃষ্টি।

মেহফিল জমে উঠছে। গানবাজনা চলছে। একই সঙ্গে হচ্ছে ‘নানাম সাভারা’। ১০ থেকে ৫০০ টাকার নোট ঝরে পড়ছে গায়কের আশেপাশে। সাংস্কৃতিক অনুষ্ঠানে টাকার বৃষ্টি খুব একটা নতুন ব্যাপার নয়। গুজরাতে তো এই ধরনের ঘটনার রীতিমতো চল রয়েছে। এ বার আমদাবাদের ‘লোক দায়রো’-তে লোকসঙ্গীতের অনুষ্ঠানে গায়কদের উপর প্রায় লক্ষ লক্ষ টাকার বৃষ্টি করা হল।

Advertisement

লোকগায়ক ব্রিজরাজ গাধবির উপর টাকা বর্ষণের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে। সারারাতব্যাপী সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় বিজেপি নেতা জিতু ভাই ভাগনানিও। কখনও গায়কের সামনে, কখনও বা গায়কের হারমোনিয়ামের রিডের উপর, গায়কের মাথায়, গায়কের সহকারী বাদ্যযন্ত্রীদের আশপাশেও ঝরে পড়ল মুগ্ধ শ্রোতৃমণ্ডলীর টাকার বৃষ্টি।

আরও পড়ুন: ঐক্য বাদে সবই থাকল বিহারে এনডিএ-র ঐক্য সম্মেলনে

গায়কের কণ্ঠ যত চড়েছে, জমে উঠছে আসর। পাল্লা দিয়ে বেড়েছে টাকার পরিমাণও। তবে শুধুমাত্র যে গায়ক ও সহশিল্পীদের স্তুতির কারণেই টাকার বর্ষণ, এমনটা কিন্তু নয়। অনেক ক্ষেত্রেই অনুষ্ঠানের শেষে সংগৃহীত অর্থ তুলে দেওয়া হয় কোনও অনাথ আশ্রমের হাতেও।


লোকগায়ক ব্রিজরাজ গুজরাতে বেশ পরিচিত নাম। তাঁর কথায়, ‘‘পুরুষোত্তম মাস চলছে। ভগবান বিষ্ণুর উদ্দেশে এই মাস নিবেদিত।’’ দানধ্যানমূলক এই অনুষ্ঠানে গান গাওয়ার জন্য কোনও পারিশ্রমিক নিচ্ছেন না বলেও জানান ব্রিজরাজ। কারণ অনু্ষ্ঠানের এই সব অর্থই দান করে দেওয়া হবে।

বিজেপি নেতা জিতু বলেন, “শ্রোতারা ভালবেসেই এই অর্থ দান করেন। শুধুমাত্র সেবামূলক কোনও সংগঠনকে আর্থিক সাহায্যের জন্যই এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়।”

আরও পড়ুন

Advertisement