Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Monkeypox

Monkeypox: দিল্লিতে মাঙ্কিপক্স সংক্রমিত তৃতীয় ব্যক্তির সন্ধান, দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হল আট

ভারতে এ পর্যন্ত মাঙ্কি ভাইরাসে আক্রান্ত হয়েছেন আট জন। মাঙ্কিপক্সে সংক্রমিত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এসেছে কেরলের ত্রিশূরে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৭:০৭
Share: Save:

রাজধানী দিল্লিতে ২৪ ঘণ্টার মধ্যেই আরও এক জন মাঙ্কিপক্স আক্রান্তের হদিস মিলল। আক্রান্ত মহিলাকে এলএনজেপি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তিনি আফ্রিকার একটি দেশের নাগরিক বলে সূত্রের খবর। তাঁর দেহে ফোস্কা, জ্বর-সহ মাঙ্কিপক্সের নানা উপসর্গ রয়েছে।

সোমবার আফ্রিকার একটি দেশের ৩৫ বছরের এক নাগরিকের দেহে মাঙ্কিপক্স সংক্রমণের সন্ধান মিলেছিল দিল্লিতে। আক্রান্ত ওই রোগীকেও দিল্লি সরকারি এলএনজেপি হাসপাতালে ভর্তি করানো হয়। সম্প্রতি তিনি বিদেশে ভ্রমণ করেননি বলে ওই আফ্রিকার ওই ব্যক্তির দাবি।

এই নিয়ে দেশে মোট আট জন মাঙ্কিপক্স সংক্রমিতের সন্ধান মিলেছে। মঙ্গলবার সকালেই কেরলে পঞ্চম মাঙ্কিপক্স আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। ওই যুবক সংযুক্ত আরব আমিরশাহি থেকে কেরলে ফিরেছিলেন বলে জানিয়েছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা গর্গ। সরকারি সূত্রের খবর, গত ২৭ জুলাই কোঝিকোড় বিমানবন্দরে নামেন তিনি। ৩০ বছর বয়সি ওই যুবককে মলপ্পুরমের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

প্রসঙ্গত, মাঙ্কি ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এসেছে কেরলের ত্রিশূরে। মাঙ্কিপক্সে সংক্রমিত হয়ে মৃত ২২ বছরের যুবক সম্প্রতি সংযুক্ত আরব আমিরশাহি থেকে ফিরেছিলেন বলে কেরল সরকারের তরফে সোমবার জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monkeypox Delhi african
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE