Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Lakhimpur Kheri: লখিমপুর-কাণ্ডে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রকে শাহি-তলব, একান্ত বৈঠকে কী কথা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৬ অক্টোবর ২০২১ ১৫:০৮


গ্রাফিক— শৌভিক দেবনাথ।

দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করলেন অজয় মিশ্র টেনি। রবিবার লখিমপুর খেরিতে ৪ কৃষককে গাড়িতে পিষে মারায় অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয়ের ছেলে আশিস। বিরোধীদের দাবি, নৈতিক দায় স্বীকার করে অজয় মিশ্রকে মন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে হবে এবং ঘটনায় সরাসরি যুক্ত থাকায় অজয় ও তাঁর পুত্র আশিসকে দ্রুত গ্রেফতার করতে হবে। অমিত শাহের সঙ্গে সাক্ষাতে কী এই বিষয় নিয়ে আলোচনা হল? তৈরি হয়েছে নতুন জল্পনা।

Advertisement

রবিবার লখিমপুর খেরিতে ৪ কৃষকের মৃত্যুর পর থেকেই পুত্র-সহ তাঁকে গ্রেফতার ও ইস্তফার দাবি জোরালো হচ্ছিল। সূত্রের খবর, বুধবার তাঁকে নর্থ ব্লকে স্বরাষ্ট্র মন্ত্রকে ডেকে পাঠিয়ে তদন্তে সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন অমিত শাহ। কিন্তু স্পষ্ট নয় তাঁকে আদৌ ইস্তফা দিতে বলা হয়েছে কিনা। আবার অন্য একটি সূত্র বলছে, স্বরাষ্ট্র মন্ত্রকের কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল অজয়ের। সেই অনুষ্ঠান অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে। সামগ্রিক পরিস্থিতির উপর নজর রাখছেন পর্যবেক্ষকরা। এই পরিস্থিতিতে তাঁকে ইস্তফা দেওয়ার নির্দেশের জল্পনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। যদিও বুধবার দুপুরে এই প্রতিবেদন লেখা পর্যন্ত সরকারি ভাবে এ বিষয়ে কিছু জানা যায়নি।

কেন্দ্রীয় মন্ত্রিসভার শেষ সম্প্রসারণে জায়গা পেয়েছিলেন উত্তরপ্রদেশের খেরির সাংসদ অজয় মিশ্র টেনি। কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের পাশাপাশি তাঁকেও স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছিল।

আরও পড়ুন

Advertisement