Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Lakhimpur Kheri

Lakhimpur Clash: লখিমপুরে সংঘর্ষের সময় সেখানেই ছিলেন মন্ত্রীর ছেলে! তদন্তে দাবি করলেন প্রত্যক্ষদর্শী

কেন্দ্রীয় মন্ত্রী স্বীকার করেছেন, লখিমপুরে যে গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যু হয়েছে, সেটি তাঁর। কবে ওই সময় গাড়িতে ছিলেন না তাঁর ছেলে।

ছেলে ঘটনাস্থলে ছিলেন না বলে দাবি করেছেন মন্ত্রী

ছেলে ঘটনাস্থলে ছিলেন না বলে দাবি করেছেন মন্ত্রী ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ১৩:০২
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র দাবি করেছেন, লখিমপুর খেরিতে যে গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যু হয়েছে তাতে ছিলেন না তাঁর ছেলে আশিস মিশ্র। কিন্তু এক প্রত্যক্ষদর্শীর বয়ান অন্য কথা বলছে। তাঁর দাবি, কনভয়ের একটি গাড়িতেই ছিলেন অজয়।

সংবাদমাধ্যমে একটি ভিডিয়ো প্রকাশিত হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, রবিবারের ঘটনার পরে রাস্তার মধ্যেই রক্তাক্ত এক যুবককে জিজ্ঞসাবাদ করছে পুলিশ। কনভয়ের মধ্যে একটি গাড়িতে ছিলেন লখনউয়ের বাসিন্দা ওই যুবক। পুলিশকে তিনি বলেন, কালো রঙের যে গাড়িটি কৃষকদের ধাক্কা মেরে চলে যায় তাতে ছিলেন ‘ভাইয়াজি’ (এখানে ভাইয়াজি বলতে আশিসের কথা বোঝানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর)। তাঁর সঙ্গে গাড়িতে আরও অনেকে ছিলেন বলেও দাবি করেন ওই যুবক।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বুধবার সকালেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী স্বীকার করেন, লখিমপুরে যে গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যুর অভিযোগ উঠেছে সেটি তাঁর। যদিও ঘটনার সময়ে তিনি বা তাঁর ছেলে আশিস কেউ গাড়ির মধ্যে ছিলেন না বলে দাবি করেন তিনি। অজয় বলেন, ‘‘যে গাড়ি ধাক্কা মেরেছে সেটি আমার নামেই নথিভুক্ত। কয়েক জন কর্মীকে নিতে ওখানে গিয়েছিল গাড়িটি। আমার ছেলে অন্য একটি অনুষ্ঠানে ছিল। বেলা ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত সেখানেই ছিল সে। ওখানে হাজার হাজার লোক ছিলেন। তার ছবিও রয়েছে। দরকার পড়লে অনেকে ছেলের হয়ে সাক্ষ্য দেবেন।’’

যদিও রবিবারের ঘটনার পরে আশিস-সহ কয়েক জনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করেছে উত্তরপ্রদেশ পুলিশ। হাই কোর্টের এক অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তদন্তের নির্দেশ দিয়েছে যোগী সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakhimpur Kheri Farmer Clash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE