Advertisement
২১ জুলাই ২০২৪

নোটে নয়, খুচরোয় ৮৩ হাজার টাকার বাইক কিনলেন যুবক, গুনতে লাগল ৩ ঘণ্টা!

দিওয়ালিতে নিজের জন্য উপহার কিনতে চেয়েছিলেন মধ্যপ্রদেশের সাতানার যুবক রাকেশকুমার গুপ্ত। বাইক-ডিলারের কাছে গিয়ে পছন্দ করেছিলেন প্রিয় মডেলটাই।

কয়েনেই বাইক কিনলেন যুবক। ছবি: টুইটার

কয়েনেই বাইক কিনলেন যুবক। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৯ ১৮:৪১
Share: Save:

কয়েনকে ‘চতুর্দশী চাঁদ’-এর সঙ্গে তুলনা করেছিলেন কবি। আর শনিবার, সেই চতুর্দশীতেই ৮৩ হাজার টাকার কয়েন দিয়ে মনপসন্দ বাইক কিনলেন মধ্যপ্রদেশের এক যুবক।

দিওয়ালিতে নিজের জন্য উপহার কিনতে চেয়েছিলেন মধ্যপ্রদেশের সাতানার যুবক রাকেশকুমার গুপ্ত। বাইক-ডিলারের কাছে গিয়ে পছন্দ করেছিলেন প্রিয় মডেলটাই। ১২৫ সিসি-র ওই বাইকে রয়েছে ডিস্ক ব্রেক-সহ নানা সুবিধা। তার দাম ৮৩ হাজার টাকা।

শোরুমে গিয়ে যে বাইকটি পছন্দ হয়েছে, সেটাই কিনেছেন রাকেশ। আর দাম মেটাতে ক্রেডিট কার্ড, ডিজিটাল অ্যাপ বা ইএমআই-এর সাহায্যও নেননি। বদলে তিনি বাইকের দাম মিটিয়েছেন নগদেই। বলা ভাল, পুরোটাই খুচরোয়। ৫ টাকা ও ১০ টাকার কয়েন মিলে, মোট ৮৩ হাজার টাকা বাইক ডিলারকে দিয়েছেন রাকেশ।

আরও পড়ুন: আধাআধি মুখ্যমন্ত্রিত্ব চেয়ে বিজেপিকে চাপে ফেলল শিবসেনা, চাইল লিখিত প্রতিশ্রুতিও

সাতনার পন্না নাকা এলাকার ওই বাইক ডিলারের কাছে ক্রেতাদের ভিড় লেগেই আছে। কিন্তু, রাকেশের মতো খদ্দের তিনি দেখেননি। ওই বিপুল পরিমাণ খুচরো গুনতে সময় লেগেছে তিন ঘণ্টা!

আরও পড়ুন: ভাইফোঁটা পেতে মুখ্যমন্ত্রীকে চিঠি, কালীপুজোয় মমতার বাড়িতে সস্ত্রীক আমন্ত্রণ পেলেন রাজ্যপাল

বিন্দুতে সিন্ধু। তাই যেন মূলমন্ত্র রাকেশের। পাঁচ, দশের কয়েন জমিয়েই এখন দু’চাকায় সওয়ার রাকেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Bike Coin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE