Advertisement
১১ মে ২০২৪
Mukesh Ambani

সাম্প্রতিক অতীতে নিরাপত্তায় গলদ, মুকেশ অম্বানীর নিরাপত্তা বাড়ানোর কথা ঘোষণা করল কেন্দ্র

এই বছরেরই জুলাই মাসে দেশের শীর্ষ আদালত মুকেশ অম্বানী এবং তাঁর পরিবারকে সরকারি নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা চালু রাখার নরেন্দ্র মোদী সরকারকে নির্দেশ দিয়েছিল।

মুকেশ অম্বানী।

মুকেশ অম্বানী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ২০:২৮
Share: Save:

নিরাপত্তা বাড়ল শিল্পপতি মুকেশ অম্বানীর। বৃহস্পতিবার দেশের স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, রিলায়্যান্স শিল্পগোষ্ঠীর এই কর্ণধারের নিরাপত্তা বাড়িয়ে জেড প্লাস ক্যাটেগোরির করা হল। এর আগেও জেড প্লাস ক্যাটেগোরির নিরাপত্তা পেতেন অম্বানী। মুম্বই কিংবা দেশের যে প্রান্তেই তিনি যান না কেন সশস্ত্র নিরাপত্তারক্ষীরা তাঁকে ঘিরে থাকেন। পুলিশের বিশেষ গাড়ির কনভয় তাঁর ব্যক্তিগত গাড়ির আগে থাকে।

চলতি বছরের অগস্ট মাসেই অম্বানী এবং তাঁর পরিবারের প্রাণনাশ করার হুমকি দিয়ে মুম্বইয়ের বরিভালি পশ্চিম অঞ্চল থেকে আটক হয়েছিলেন এক ব্যক্তি। ২০২১ সালে মুকেশের বাসভবন অ্যান্টিলিয়ার কাছে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে বিস্ফোরক বোঝাই করা রয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে। পুলিশের তরফে ঘটনার সত্যতা স্বীকার করে নেওয়া হয়।

এই বছরেরই জুলাই মাসে দেশের শীর্ষ আদালত মুকেশ অম্বানী এবং তাঁর পরিবারকে সরকারি নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা চালু রাখার নরেন্দ্র মোদী সরকারকে নির্দেশ দিয়েছিল। এই শিল্পপতি এবং তাঁর পরিবারকে সরকারি নিরাপত্তা দেওয়া নিয়ে এর আগে জনস্বার্থ মামলা দায়ের করা হলেও, সুপ্রিম কোর্ট তা খারিজ করে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mukesh Ambani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE