Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mukesh Ambani

কোভিডের ওষুধ ও সস্তার টেস্টিং কিট আনতে চলেছে মুকেশ অম্বানীর রিলায়্যান্স

রিলায়েন্সের সস্তার ডায়াগোনস্টিক কিটস ‘আর-গ্রিন’ ও ‘আর-গ্রিন প্রো’ শীর্ষ মেডিক্যাল গবেষণা সংস্থার দ্বারা অনুমোদিত

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ১৮:৩৬
Share: Save:

মুকেশ অম্বানীর মালিকানাধীন রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড কোভিডের ওষুধ ও সস্তার টেস্টিং কিট আনতে উদ্যোগী হয়েছে। সংস্থার বার্ষিক প্রতিবেদনে একথা বলা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের সবচেয়ে মূল্যবান সংস্থা কোভিড নিরাময়ের জন্য নিকোসামাইড নামে একটি ওষুধ আনার বিষয়ে কাজ করছে। রিলায়্যান্সের রিপোর্টে বলা হয়েছে যে, সস্তার ডায়াগোনস্টিক কিটস ‘আর-গ্রিন’ এবং ‘আর-গ্রিন প্রো’ ভারতের শীর্ষ মেডিক্যাল গবেষণা সংস্থার দ্বারা অনুমোদিত হয়েছে। এ ছাড়াও মোট বাজার ব্যয়ের পাঁচ ভাগের এক ভাগ ব্যয়ে স্যানিটাইজার তৈরির প্রক্রিয়া শুরু হয়েছে।

রিলায়্যান্স এই বছরের শুরুর দিকে হাসপাতালে ভেন্টিলেটরের ঘাটতি দূর করার জন্য থ্রি ডি প্রযুক্তি ও এক ধরনের বিশেষ স্নোরকেলিং মাস্ক নিয়ে আসে। প্রতি মিনিটে পাঁচ থেকে সাত লিটার ক্ষমতা-সহ মেডিক্যাল অক্সিজেন জেনারেটরও ডিজাইন করছে তারা।

গত এপ্রিলে ভারতে যখন অক্সিজেনের বিশাল সঙ্কট দেখা দিয়েছিল, তখন রিলায়্যান্স মেডিক্যাল অক্সিজেন উৎপাদন করতে তাদের জামনগরে বিশ্বের বৃহত্তম তেল শোধনাগার সাইট খুলে দিয়েছিল। এ ছাড়াও গত বছর, স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত পিপিই কিট তৈরির জন্য একটি ইউনিটও স্থাপন করেছিল রিলায়্যান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mukesh Ambani Coronavirus in India COVID19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE