Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Lalu Prasad Yadav

Mulayam Singh Yadav: ‘খোঁজ নিতে’ লালু মুলায়মের বাড়িতে

মুলায়মের পুরনো বন্ধু, লালুপ্রসাদ জানিয়েছেন তিনি অখিলেশের শারীরিক খোঁজখবর নিতেই আজ তাঁর বাড়ি গিয়েছিলেন।

মুলায়ম সিংহের বাড়িতে লালু প্রসাদ। রয়েছেন মুলায়ম-পুত্র অখিলেশও। সোমবার দিল্লিতে।

মুলায়ম সিংহের বাড়িতে লালু প্রসাদ। রয়েছেন মুলায়ম-পুত্র অখিলেশও। সোমবার দিল্লিতে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২১ ০৬:৩৮
Share: Save:

২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে যখন বিভিন্ন বিরোধী দলের মধ্যে জোটের সলতে পাকানোর চেষ্টা শুরু হয়েছে, আজ রাজধানীতে বৈঠক করলেন জয়প্রকাশ নারায়ণের দুই রাজনৈতিক শিষ্য— লালু প্রসাদ এবং মুলায়ম সিংহ। মুলায়ম পুত্র এসপি নেতা অখিলেশ সিংহও উপস্থিত ছিলেন ওই বৈঠকে।

বেশ কিছু দিন ধরেই শারীরিক ভাবে অশক্ত হয়ে পড়েছেন সমাজবাদী নেতা মুলায়ম। আজ তাঁকে বেশ কষ্ট করে লোকসভায়ও আসতে দেখা গিয়েছে। আরজেডি নেতা তথা মুলায়মের পুরনো বন্ধু, লালুপ্রসাদ জানিয়েছেন তিনি অখিলেশের শারীরিক খোঁজখবর নিতেই আজ তাঁর বাড়ি গিয়েছিলেন। যদিও এসপি নেতা ও সাংসদ রামগোপাল যাদব বলেছেন, “কী আলোচনা হয়েছে জানি না, কারণ আমি ছিলাম না। কিন্তু দু’জন রাজনৈতিক নেতা বসলে রাজনীতির কথাই হবে। এমন একটা সময়ে, যখন দিল্লির আবহাওয়ার মতো দিল্লির রাজনীতিও বদলাচ্ছে!”

পরে লালু টুইট করে বলেন, “দেশের সব চেয়ে প্রবীণ সমাজবাদী বন্ধু মুলায়ম সিংহ যাদবের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। তাঁর শরীরের খোঁজ নিয়েছি। কৃষক, দরিদ্র এবং বেকারদের বিষয়ে আমরা দু’জনেই উদ্বিগ্ন।” লালু বলেছেন, “পুঁজিবাদ এবং সাম্প্রদায়িকতা নয়, আজ দেশের প্রয়োজন সাম্যবাদ এবং সমাজবাদ।”

কিছু দিন আগেই এনসিপি নেতা শরদ পওয়ারের সঙ্গেও বৈঠক করেছেন লালু। সেই বৈঠকে উপস্থিতি ছিলেন এসপি নেতা রামগোপাল যাদবও। গত কাল লালুর পুত্র তেজস্বী যাদবও সমস্ত আঞ্চলিক দলকে তাদের অহং সরিয়ে রেখে একজোট হওয়ার ডাক দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE