Advertisement
২৬ মার্চ ২০২৩
Gold Smuggling

শরীরে লুকানো চার কোটিরও বেশি মূল্যের সোনা! মুম্বইয়ে শুল্ক দফতরের জালে ১১ জন

গত কয়েক মাসে সোনা উদ্ধারের পরিমাণ উল্লেখযোগ্য ভাবে বেড়েছে। গত সোমবার রাজস্ব দফতরের গোয়েন্দা বিভাগ ডিআরআই একটি কারখানায় হানা দিয়ে প্রায় ৩০ কেজি সোনা বাজেয়াপ্ত করেন।

উদ্ধার হওয়া সোনার পরিমাণ ৮ কেজি ৩০০ গ্রাম। যার বাজারমূল্য বর্তমানে চার কোটি ১৪ লক্ষ টাকা।

উদ্ধার হওয়া সোনার পরিমাণ ৮ কেজি ৩০০ গ্রাম। যার বাজারমূল্য বর্তমানে চার কোটি ১৪ লক্ষ টাকা। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ০১:৫৫
Share: Save:

বিদেশ থেকে সোনা পাচার করতে গিয়ে মুম্বই বিমানবন্দরে শুল্ক দফতরের হাতে ধরা পড়লেন ১১ জন বিদেশি নাগরিক। তাঁরা সকলেই শারজা থেকে মুম্বইয়ে নেমেছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সোমবার শারজা থেকে মুম্বই বিমানবন্দরে নামার পর ওই ১১ জন যাত্রীর আচরণে শুল্ক দফতরের আধিকারিকদের সন্দেহ হয়। এর পর তাঁদের আটক করে সোনা উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া সোনার পরিমাণ ৮ কেজি ৩০০ গ্রাম। যার বাজারমূল্য বর্তমানে চার কোটি ১৪ লক্ষ টাকা। সোনা গুঁড়ো করে নিয়ে আসা হয়েছিল। যাত্রীদের শরীরের মধ্যে মোমের মোড়কে লুকানো ছিল সোনা।

গত কয়েক মাসে সোনা উদ্ধারের পরিমাণ উল্লেখযোগ্য ভাবে বেড়েছে। গত সোমবার রাজস্ব দফতরের গোয়েন্দা বিভাগ ‘দ্য ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্স’ (ডিআরআই) একটি কারখানায় হানা দিয়ে প্রায় ৩০ কেজি সোনা বাজেয়াপ্ত করেন। যার বাজারমূল্য প্রায় ২১ কোটি টাকা। হিসাব বহির্ভূত ২০ লক্ষ টাকাও উদ্ধার হয়। বেশ কয়েক জনকে গ্রেফতার করা হয় ওই ঘটনায়। গত জানুয়ারিতে কোচি বিমানবন্দরে দুবাই থেকে আসা এক যাত্রীর কাছ থেকে প্রায় ৪৩৩ গ্রাম সোনা আটক করা হয়। যার বাজার দর ২০ লক্ষ টাকা। ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরে সিআইএসএফের হাতে ৩ কেজি সোনা-সহ আটক হন এক ব্যক্তি। গত বছর ডিসেম্বরে শুল্ক দফতর কোঝিকোড় বিমানবন্দরে প্রায় ৯৭ লক্ষ টাকার সোনা আটক করে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.