Advertisement
২১ জুলাই ২০২৪
Crime

কোটি কোটি টাকার কোকেন, হেরোইন লুকানো পোশাকের বোতামের মধ্যে! ভিডিয়ো প্রকাশ্যে

মুম্বই বিমানবন্দর থেকে ৪.৪৭ কেজি হেরোইন উদ্ধার করা হয়েছে। যার বাজারমূল্য ৩১.২৯ কোটি টাকা। পাশাপাশি ১.৫৯৬ কেজির কোকেন উদ্ধার করা হয়েছে।

অতীতেও মুম্বই বিমানবন্দর থেকে মাদক উদ্ধারের ঘটনা প্রকাশ্যে এসেছে।

অতীতেও মুম্বই বিমানবন্দর থেকে মাদক উদ্ধারের ঘটনা প্রকাশ্যে এসেছে। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৩:২০
Share: Save:

বিমানবন্দরে শুল্ক দফতরের নজর এড়াতে মাদক ও সোনা পাচারকারীরা অভিনব পদ্ধতিতে তা লুকিয়ে রাখেন। কিন্তু তা সত্ত্বেও শুল্ক দফতরের জালে পড়েন পাচারকারীরা। সম্প্রতি মুম্বই বিমানবন্দরে মাদক উদ্ধার করতে গিয়ে পাচারকারীদের লুকানোর কৌশলে হতবাক শুল্ক দফতরের আধিকারিকরা।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মুম্বই বিমানবন্দর থেকে ৪.৪৭ কেজি হেরোইন উদ্ধার করা হয়েছে। যার বাজারমূল্য ৩১.২৯ কোটি টাকা। পাশাপাশি ১.৫৯৬ কেজির কোকেন উদ্ধার করা হয়েছে। যার বাজারমূল্য ১৫.৯৬ কোটি টাকা।

শুল্ক দফতর সূত্রে খবর, গুরুত্বপূর্ণ নথি রাখার ফাইলের কভারের মধ্যে হেরোইন রাখা ছিল। এমন ভাবে সেগুলি রাখা ছিল, যা দেখে সহজে কেউ বুঝতেই পারবেন না যে, এর মধ্যে মাদক রয়েছে। আবার কোকেনগুলি রাখা ছিল পোশাকের বোতামের মধ্যে। মাদক লুকানোর এ হেন কৌশল দেখে তাজ্জব বনে গিয়েছেন আধিকারিকরা। তবে এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়েছে কি না, তা জানা যায়নি।

প্রসঙ্গত, এর আগেও মুম্বই বিমানবন্দরে মাদক উদ্ধার করা হয়েছিল। কিছু দিন আগে, আফ্রিকা থেকে ১৬ কেজি মাদক ভারতে আনা হচ্ছিল। মালাউই থেকে আসা এক যাত্রীর ট্রলি ব্যাগে মাদক পাওয়া যায়। উদ্ধার হওয়া মাদকের বাজারমূল্য প্রায় ১০০ কোটি টাকা। গ্রেফতার করা হয়েছিল ওই যাত্রীকে। গত অগস্ট মাসেও মুম্বই বিমানবন্দর থেকে মাদক উদ্ধার করা হয়েছিল। সে বার এক মহিলার টাকা রাখার ব্যাগ থেকে ৫০০ গ্রাম কোকেন পাওয়া যায়। যার বাজারমূল্য পাঁচ কোটি টাকা। গত নভেম্বর মাসে মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬ কেজি হেরোইন উদ্ধার করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Heroin national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE