Advertisement
২১ মে ২০২৪
Crime

বিটকয়েনে আট কোটি টাকা দিতে হবে! নইলে ওড়ানো হবে মুম্বই বিমানবন্দর, হুমকি ইমেল ঘিরে শোরগোল

মুম্বই পুলিশ সূত্রে খবর, ৪৮ ঘণ্টার সময়সীমার মধ্যে বিটকয়েনে ওই পরিমাণ টাকা না দিলে বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে বিমানবন্দরের টার্মিনাল ২।

photo of mumbai airport

মুম্বই বিমানবন্দর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ১০:১৪
Share: Save:

৪৮ ঘণ্টার মধ্যে বিটকয়েনে আট কোটি টাকা না দিলে উড়িয়ে দেওয়া হবে মুম্বই বিমানবন্দরের টার্মিনাল ২! ইমেলে বৃহস্পতিবার এমনই হুমকি বার্তা পেয়েছে মুম্বই পুলিশ। ইমেল পাওয়ার পরই নড়েচড়ে বসেছে মুম্বই পুলিশ। বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, quaidacasrol@gmail.com— এই মেল আইডি থেকে হুমকি বার্তা পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ এই ইমেল পায় মুম্বই পুলিশ। কে বা কারা এই ইমেল পাঠালেন, তা খতিয়ে দেখা হচ্ছে।

মুম্বই পুলিশ আরও জানিয়েছে, ওই হুমকি বার্তায় এ-ও বলা হয়েছে যে, ২৪ ঘণ্টা পর আরও একটা সতর্কতামূলক ইমেল পাঠানো হবে। ৪৮ ঘণ্টার সময়সীমার মধ্যে বিটকয়েনে ওই পরিমাণ টাকা না দিলে বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে বিমানবন্দরের টার্মিনাল ২।

ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে। তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ। তদন্তকারীরা জানিয়েছেন, মেলের আইপি অ্যাড্রেস চিহ্নিত করতে পেরেছেন তাঁরা। তবে প্রেরকের লোকেশন এখনও চিহ্নিত করা যায়নি।

গত কয়েক মাসে একাধিক বার হুমকি বার্তা পেয়েছে মুম্বই পুলিশ। ২২/১১-এর ধাঁচে হামলা চালানো হবে বলে কিছু দিন আগেই হুমকি ফোন পেয়েছিল মুম্বই পুলিশ। কয়েকটি ভুয়ো বোমাতঙ্কের ফোনও পেয়েছিল তারা। এ বার মুম্বই বিমানবন্দর ওড়ানোর হুমকি বার্তা পেল মুম্বই পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Mumbai Airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE