Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mumbai Incident

দু’টাকা নিয়ে বচসা, অটোচালকের হেনস্থায় মৃত্যু বৃদ্ধের! পাঁচ বছরের সাজা শোনাল আদালত

অটোচালকের সঙ্গে মাত্র দু’টাকা নিয়ে বচসার জেরে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আট বছর আগের মামলায় অবশেষে সাজা ঘোষণা করল মুম্বইয়ের আদালত।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৫:৩১
Share: Save:

মাত্র দু’টাকা নিয়ে অটোচালকের সঙ্গে বচসা। তার জেরে মৃত্যু হয় বৃদ্ধের। সেই মামলায় অভিযুক্ত অটোচালককে পাঁচ বছরের কারাদণ্ড দিল আদালত। অভিযুক্তের বিরুদ্ধে খুনের মামলা রুজু করেছিল পুলিশ।

২০১৬ সালের এপ্রিল মাসের ঘটনা। মুম্বইয়ের বোরিভালি এলাকার ভগবতী হাসপাতাল চত্বরের ঘটনা। হাসপাতালের কাছে একটি বহুতলে রাতের নিরাপত্তারক্ষী হিসাবে কাজ করতেন বৃদ্ধ। ১৪ এপ্রিল সকালে তাঁর পরিবারের লোকজনের কাছে খবর যায়, বৃদ্ধকে মারধর করা হয়েছে। তাঁরা ছুটে যান এবং বৃদ্ধকে সংজ্ঞাহীন অবস্থায় দেখতে পান। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। কিন্তু পরের দিন তাঁর মৃত্যু হয়।

পুলিশ এই ঘটনার তদন্ত করে জানতে পারে, বৃদ্ধ রাতে রামপ্রবেশ চৌহান নামের এক যুবকের অটোতে চড়েছিলেন। ভাড়া ছিল ১২ টাকা। বৃদ্ধ অটোচালককে ২০ টাকার নোট দেন। ২ টাকা খুচরো দেওয়া নিয়ে দু’জনের মধ্যে বচসা শুরু হয়। বৃদ্ধকে ঘুষি মারেন অভিযুক্ত। অভিযোগ, বৃদ্ধের মাথায় আঘাত করা হয়েছিল। ঘটনাস্থলেই তিনি সংজ্ঞা হারান এবং মাটিতে লুটিয়ে পড়েন।

মুম্বইয়ের আদালতে আট বছর ধরে মামলাটির শুনানি চলেছে। রায় ঘোষণার সময়ে বিচারপতির পর্যবেক্ষণ, অটোচালকের আঘাতের কারণেই বৃদ্ধের মৃত্যু হয়েছে। তবে তাঁকে খুনের উদ্দেশ্য ছিল না অভিযুক্তের। আদালত এ-ও জানিয়েছে, ইচ্ছা করে খুন না করলেও, তিনি যে কাজ করছেন, তাতে বৃদ্ধের মৃত্যু ঘটতে পারে, সেই জ্ঞান ছিল অভিযুক্তের। অপরাধের সময়ে অটোচালকের নামে আর অন্য কোনও অভিযোগ ছিল না, সেই বিষয়টিও মাথায় রেখে রায় ঘোষণা করেছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Court Death News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE