×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জানুয়ারি ২০২১ ই-পেপার

রাজধানীর পাঁচতারা হোটেলে ধর্ষিতা মুম্বইয়ের তরুণী

সংবাদ সংস্থা
নয়াদিল্লি২৩ নভেম্বর ২০২০ ১৭:৩৪
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ফের দিল্লিতে ধর্ষণের অভিযোগ। এ বার দেশের রাজধানীর এক পাঁচতারা হোটেলে মুম্বইয়ের এক ইভেন্ট ম্যানেজারকে ধর্ষণের অভিযোগ উঠল। ঘটনায় অভিযুক্ত সন্দেহে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে,  ২৭ বছরের ওই নির্যাতিতা সম্প্রতি দিল্লি সফর করেন। সে সময় ফেসবুকের মাধ্যমে পরিচয় হওয়া মিকি মেহতা এবং নবীন দ্বার নামে দু’জনের সঙ্গে দেখাও করেন। ওই দুই ব্যক্তি ধাবা মালিক। মিকি দিল্লির লাজপত নগর এবং নবীন সাকেতের বাসিন্দা। তবে তাঁদের ধাবা রয়েছে হরিয়ানার সোনিপতে। ওই তরুণী পুলিশকে জানান, গত ১৮ এবং ১৯ নভেম্বর দু’দিনই তিনি ওই দু’জনের সঙ্গে দেখা করেছিলেন।

তরুণীর অভিযোগ, ১৯ নভেম্বর দিল্লির কনট প্লেস থেকে এরোসিটি এলাকার হোটেলে ফিরে আসার সময় গাড়িতে দুর্ব্যবহার করতে শুরু করেন নবীন। তবে তাঁকে হোটেলে নামিয়ে দেওয়ার পর ফিরে যান নবীন। কিন্তু মিকি তাঁর সঙ্গে হোটেলের ঘরে যান। সেখানে তাঁকে ধর্ষণ করা হয় বলে ওই তরুণীর অভিযোগ। এর পর ওই তরুণীকে আনন্দ বিহার এলাকায় তুলে নিয়ে যা্ন মিকি। সেখানে তাঁকে ফেলে রেখে চম্পট দেন।

Advertisement

আরও পড়ুন: ডিসেম্বরে ‘দুয়ারে দুয়ারে সরকার’, নয়া প্রকল্পের ঘোষণা মুখ্যমন্ত্রীর

আরও পড়ুন: মাদক মামলায় জামিন পেলেন ভারতী এবং হর্ষ

পুলিশ জানিয়েছে, দুই অভিযুক্তকে বিচারবিভাগীয় হেফাজতে রাখা হয়েছে। বিভিন্ন সংবাদমাধ্যম জানাচ্ছে, প্রতি দিনই দিল্লিতে অন্তত ৬ জন মহিলা ধর্ষিত হন। সম্প্রতি সংসদীয় প্যানেলকে দিল্লি পুলিশ যে রিপোর্ট দিয়েছে তাতে দেখা গিয়েছে,  ৪৪ শতাংশ ক্ষেত্রেই অভিযুক্ত পরিবারের সদস্য অথবা পারিবারিক বন্ধু। ১৩ শতাংশ ক্ষেত্রে আত্মীয় এবং ১২ শতাংশ ক্ষেত্রে অভিযুক্ত প্রতিবেশীরা।

Advertisement