Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Indian Railways

Bullet speed: হাত, না রকেট! রেলকর্মীর হাতের গতি দেখে থ নিত্যযাত্রীরা

‘মুম্বই রেল ইউজার্স’ নামে টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা ভিডিয়োটি দেখে চমৎকৃত মানুষ। সবারই একটাই প্রশ্ন, এত দ্রুত-ও টিকিট কাটা যায়!

টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ১৩:১৯
Share: Save:

ট্রেনে যাতায়াত করেন, আশপাশে এমন মানুষ অসংখ্য। লোকাল ট্রেনের ভিড় নয়, তাঁদের প্রত্যেকেরই আসল মাথাব্যথা টিকিটের লম্বা লাইন। সেই সমস্ত যাত্রীর সুবিধার জন্য বিভিন্ন বড় বড় স্টেশনে বসানো হয়েছে ‘অটোম্যাটিক টিকিট ভেন্ডিং মেশিন (এটিভিএম)’। কিন্তু মেশিনের সংখ্যা যাত্রীর তুলনায় নগণ্য। স্বভাবতই টিকিট কাটার লাইন ক্রমেই বহরে বাড়ে।

সম্প্রতি টুইটারে ছড়িয়ে পড়েছে একটি ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে, যাত্রীদের ব্যথা বুঝতে পেরে এক রেলকর্মী মেশিন থেকে টিকিট কেটে দিচ্ছেন। কিন্তু নজর করার মতো বিষয় হল, তাঁর হাতের গতি। বলতে গেলে, বিদ্যুৎগতিতে তিনি একের পর এক টিকিট কাটছেন। ভিডিয়োয় দাবি করা হয়েছে, মাত্র ১৫ সেকেন্ডের মধ্যে ওই রেলকর্মী তিন জনের টিকিট করে দিচ্ছেন। আর তাঁর হাতের গতি দেখে অভিভূত এক যাত্রীর কণ্ঠস্বর শোনা যাচ্ছে, ‘‘হাত, না বিদ্যুৎ!’’ ঘটনাটি চেন্নাই এগমোর স্টেশনের বলে দাবি করেছেন এক টুইটার ব্যবহারকারী।

‘মুম্বই রেল ইউজার্স’ নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে ভিডিয়োটি। যা দেখে চমৎকৃত মানুষ। তাঁদের সবারই একটাই প্রশ্ন, এত দ্রুত-ও টিকিট কাটা সম্ভব!

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Indian Railways Ticket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE