Advertisement
০৬ মে ২০২৪
Mumbai

রান্নাঘরে ভর্তি আরশোলা, ইঁদুর, তালা লাগানো হল মুম্বইয়ের রেস্তরাঁর দরজায়

রেস্তরাঁর রান্নাঘরের পরিস্থিতি দেখেও আঁতকে ওঠেন এফডিএ-র আধিকারিকেরা। যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে ইঁদুর, আরশোলা। রেস্তরাঁর এই অবস্থা পর্যবেক্ষণ করে রেস্তরাঁর দরজায় তালা লাগিয়ে দেয় এফডিএ।

মুম্বইয়ের সেই জনপ্রিয় রেস্তরাঁ।

মুম্বইয়ের সেই জনপ্রিয় রেস্তরাঁ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ০৯:৩০
Share: Save:

যাত্রা শুরু হয়েছিল ১৯৪৬ সালে, স্বাধীনতা দিবসেরও আগে। সাত দশক আগে থেকে মুম্বইয়ের কোলাবা এলাকার বড়েমিঞা রেস্তরাঁটি জনপ্রিয় হয়ে ওঠে। এমনকি এখনও মুম্বইয়ে কেউ ঘুরতে গেলে এই রেস্তরাঁ থেকে শিক কাবাব খাওয়ার সুযোগ সাধারণত হাতছাড়া করে না। বুধবার বড়েমিঞার দরজায় তালা লাগাল মহারাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগস অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ)। অভিযোগ, সত্তর বছর পার হয়ে গেলেও যথাযথ নথিপত্র নেই রেস্তরাঁর। এমনকি পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়েও উদাসীন রেস্তরাঁর মালিক থেকে কর্মীরা।

মুম্বইয়ে এফডিএ-র আধিকারিকেরা বুধবার রেস্তরাঁয় হানা দেন। ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া (এফএসএসএআই)-র কোনও লাইসেন্স নেই এই রেস্তরাঁয়। রেস্তরাঁর রান্নাঘরের পরিস্থিতি দেখেও আঁতকে ওঠেন এফডিএ-র আধিকারিকেরা।

যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে ইঁদুর, আরশোলা। রেস্তরাঁর এই অবস্থা পর্যবেক্ষণ করে রেস্তরাঁর দরজায় তালা লাগিয়ে দেয় এফডিএ। এই প্রসঙ্গে রেস্তরাঁর মালিককে প্রশ্ন করা হলে তিনি জানান, তাঁর কাছে প্রয়োজনীয় সমস্ত নথিপত্র রয়েছে। শুধুমাত্র এফএসএসএআই-এর লাইসেন্স পুনর্নবীকরণ করানো হয়নি। নির্দিষ্ট দফতরে লাইসেন্স পুনর্নবীকরণের আবেদনও জানানো হয়েছে বলে দাবি করেছেন রেস্তরাঁর মালিক। পরিচ্ছন্নতা নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, এর পর এই বিষয়ে রেস্তরাঁর কর্মীরা আরও সচেতন থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Restaurant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE